পুজোর আগে সুখবর! কোটি কোটি মানুষের অ্যাকাউন্টে ঢুকবে ৫০,০০০ টাকা! এভাবে নিন সুবিধা

উৎসবের মরশুমের কারণে বিভিন্ন জায়গা থেকেই অফার বন্যা বইছে। আর এরই মধ্যে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকও (Punjab National Bank) নিজেদের গ্রাহকদের স্বার্থে দারুণ খবর নিয়ে হাজির হয়েছে। দেখে নিন কী সুবিধা পাবেন আপনি এবং কোথাও আর কীভাবে আবেদন করতে হবে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তাদের গ্রাহকদের পিএনবি কিষাণ তৎকাল ঋণ প্রকল্পের সুবিধা প্রদান করছে (PNB Kishan instant loan)। এদিন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক ট্যুইট করে এই তথ্য জানায়। তারা জানিয়েছে যে, কৃষকদের চাহিদা মেটানোর স্বার্থেই শুরু হয়েছে এই ঋণ প্রকল্প।

কৃষকরা এই প্রকল্পের সুবিধা নিয়ে নিজেদের যাবতীয় সমস্ত প্রয়োজন মেটাতে পারেন। কৃষিকাজ হোক বা ঘরের দরকারি অর্থ, পুরোটাই এখান থেকে মিটিয়ে নিতে পারবেন। কিন্তু মাথায় রাখবেন এই প্রকল্পের সুবিধা নিতে আপনাকে একজন কৃষক হতে হবে।

এই লোন পাওয়ার জন্য কিছু নিয়ম অবশ্যই আছে। কৃষক হলেই হবে না, যাদের কাছে কিষাণ ক্রেডিট কার্ড রয়েছে কেবল তারাই এই প্রকল্পের সুবিধা নিতে পারেন। তবে সেই সাথে সংশ্লিষ্ট কৃষকের বিগত দুই বছরের ব্যাংক রেকর্ড থাকা অত্যন্ত জরুরী।

কত পরিমাণ অর্থ পাওয়া যেতে পারে : পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর এই প্রকল্পের অধীনে অর্থ পাওয়ার ক্ষেত্রে দুটি নিয়ম প্রযোজ্য হবে। যেগুলি হলো, ১) কৃষকেরা তাদের সর্বোচ্চ ঋণসীমার ২৫ শতাংশ পর্যন্ত পেতে পারেন। ২) সর্বোচ্চ ৫০,০০০ টাকা পর্যন্ত পাওয়া সম্ভব এখান থেকে।

pnb

প্রসঙ্গত এই ঋণের জন্য কৃষকদের কোনো কিছু বন্ধক রাখার প্রয়োজন নেই। এমনকি সার্ভিস চার্জও দিতে হয়না এই ঋণে। কৃষকদের কথা মাথায় রেখে PNB এই লোন পরিশোধ করার জন্য ৫ বছর সময়ও দিয়েছে। চাষীভাইদের কথা মাথায় রেখে ঋণের কিস্তিও সহজ রাখা হয়েছে। তাই এই ঋণ নিতে চাইলে আজই PNB এর শাখায় গিয়ে আবেদন করুন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button