কলকাতার এই কোম্পানি কিনে নিচ্ছে আদানি গোষ্ঠী, কর্মীদের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা

পশ্চিমবঙ্গের (West Bengal) তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে এবার বড়সড় বিনিয়োগ করতে চলেছেন গৌতম আদানি (Gautam Adani)। জানা যাচ্ছে যে, এক তথ্যপ্রযুক্তি সংস্থাকে কিনে নেবেন গৌতম আদানি। এমনকি এই সংক্রান্ত চুক্তিও নাকি স্বাক্ষর হয়ে গেছে। শীঘ্রই সামনের মাসে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হবে।

এর আগে আদানি গোষ্ঠী তাজপুরে বন্দর তৈরি করার আবেদন করে রাজ্য সরকারের কাছে। এরপর কিছুদিন আগেই আদানি গ্রুপের সেই চাহিদা পূরণ করেছে রাজ্য সরকার। রাজ্যে ডাটা সেন্টার খোলার চুক্তিতে সই করেছে আদানি গোষ্ঠী। সেই হিসেবে আদানি গ্রুপের হাতে তথ্য প্রযুক্তি স্টার্টআপ স্থানান্তর হলে এই রাজ্যে আদানি গ্রুপের ৩য় বিনিয়োগ হবে।

কোন স্টার্টআপ কিনে নিলেন গৌতম আদানি : জানা যাচ্ছে যে, Adani Enterprises Ltd শীঘ্রই SIBIA Analytics and Consulting Services Private Limited কে কিনে নেবে।

কি করে এই সংস্থা : ৮ বছরের পুরনো এই সংস্থা। কোম্পানির কর্ণধার হলেন অংশুমান ভট্টাচার্য। ৩৫ জন কর্মচারী রয়েছে তার। ইমামি, পিডিলাইট, এক্সাইড, এশিয়ান পেন্টস, বার্জার ইন্ডিয়া-র মতো বৃহৎ সংস্থা SIBIA এর গ্রাহক।

কীভাবে হস্তান্তর হচ্ছে : আসলে এই কোম্পানির ৭১% শেয়ার রয়েছে অংশুমানের কাছেই। বাকি ২৯% এর ১৫% শেয়ার রয়েছে একজনের কাছে এবং ১৪% শেয়ার বিভিন্ন বিনিয়োগকারীর কাছে রয়েছে। SIBIA এর সমস্ত শেয়ার কিনে নেবে আদানি গোষ্ঠি। আদানি গোষ্ঠী নিজেদের ইচ্ছেমত বোর্ড সদস্য রাখতে পারেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button