কয়েক কোটি দিয়ে গাড়ি কিনলেন এশিয়ার শ্রেষ্ঠ ধনী গৌতম আদানি, চমকে দেবে এর বৈশিষ্ট্য

ভারতে (India) তো বটেই, এশিয়ার ধনীতম ব্যক্তি গৌতম আদানি (Gautam Adani)। কয়েকদিন আগেই বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ ধনী হয়ে ওঠেন তিনি। টেসলার মালিক ইলন মাস্ককে টক্কর দিচ্ছিলেন তিনি। তারপর অবশ্য তিনি নেমে যান চতুর্থ পজিশনে। কিন্তু আবারও তিনি লাইমলাইটে এসেছেন, তবে এবার অন্য এক কারণে।

গৌতম আদানি সাধারণত লাইমলাইট থেকে দূরে থাকতে বেশি ভালোবাসেন। কিন্তু সম্প্রতি তিনি লাইমলাইটে রয়েছেন, কারণ ৪ কোটি টাকা দামের একটি গাড়ি কিনেছেন তিনি। বিলাসবহুল গাড়িটি কিনেছেন ভারতীয়-ব্রিটিশ কোম্পানি রেঞ্জ রোভার থেকে। তাকে দেখা গেছে এই নতুন প্রিমিয়াম SUV এর সাথে।

রেঞ্জ রোভার গাড়ির সাথে গৌতম আদনির ছবি ইতিমধ্যেই ইন্টারনেট সার্কুলেট হচ্ছে। আদানি যে নতুন গাড়িটি কিনেছেন তাতে ৭ জন বসার জায়গা রয়েছে। সেই সাথে গাড়িটি প্রচণ্ডই শক্তিশালি এবং অনেক গুরুত্বপূর্ন বৈশিষ্ট্যের সাথে বাজারে আসে। নতুন এই গাড়িটির নাম রেঞ্জ রোভার অটোবায়োগ্রাফি 3.0।

আদানির কেনা গাড়িটি ৩০০০ সিসির ডিজেল ইঞ্জিন দ্বারা চালিত। গাড়িটির শক্তির আন্দাজ পাওয়া যায় এর ইঞ্জিনের শক্তি সম্পর্কে জানলেই। গাড়িটির ইঞ্জিন ৩৪৬ bhp শক্তি উৎপন্ন করে এবং ৭০০ Nm এর টর্ক আউটপুট দিতে পারে। সেইসাথে রয়েছে ৮ স্পিড অটোমেটিক ট্রান্সমিশন এবং অতিরিক্ত বৈশিষ্ট্য হিসেবে ফোর-হুইল-ড্রাইভ সিস্টেম দেওয়া হয়েছে।

গাড়িটি যেমন শক্তিশালি দেখতেও তেমনই সুন্দর। সেখানে LED হেডলাইট দেওয়া হয়েছে এবং রয়েছে DRL অ্যালয় হুইল। সামনে রয়েছে গাড়ির সমস্ত কিছু কন্ট্রোল করার জন্য এবং বিনোদনের প্রয়োজনে ১৩.১ ইঞ্চির টাচস্ক্রিন। সেখান থেকেই আপনি ওয়েদার আপডেট পেয়ে যাবেন, রয়েছে , হেডস আপ ডিসপ্লে, ওয়্যারলেস ডিভাইস চার্জিং এবং 3D সারাউন্ড সাউন্ড ডিসপ্লে।

প্রসঙ্গত এই প্রথম আদানি কোনো দামী গাড়ি কিনলেন না, এর আগেও বেশ কয়েকটি বিলাসবহুল এবং বহুমুল্যের গাড়ি রয়েছে তার কাছে। আদানির গ্যারেজে রয়েছে কাছে BMW 7-Series, Toyota Vellfire, Audi Q7, Ferrari California এবং Rolls-Royce Ghost এর মতো দুর্দান্ত সব গাড়ি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button