প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির একটু টুইটে থরহরি কম্প! ছড়িয়ে পড়ল তুমুল বিতর্ক

কমনওয়েলথ গেমসে এবছর দারুণ পারফরম্যান্স দেখিয়েছে ভারতীয় দল। ২০২২ সালের কমনওয়েলথ গেমস ভারতের জন্য দারুণ প্রমাণিত হয়েছে। কিন্তু এরই মধ্যে এক বিতর্কে জড়িয়ে গিয়েছেন মহারাজ সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। সম্প্রতি কমনওয়েলথ গেমসে এবার অন্তর্ভুক্ত করা হয়েছিল মহিলা ক্রিকেট টিমকে। সেখানেই অস্ট্রেলিয়ার কাছে হারের পর সৌরভ গাঙ্গুলির একটি টুইট বিতর্কের সৃষ্টি করে।

কমনওয়েলথ গেমসে এবার দারুণ পারফরম্যান্স দেখালেও স্বর্ণপদকের জন্য মাঠে নেমেছিল ভারত আর অস্ট্রেলিয়া। সেখানে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট টিমের কাছে ৯ রানে পরাজয় স্বীকার করে ভারতীয় মহিলা ক্রিকেট দল। রৌপ্য পদকের অভিনন্দন জানালেও BCCI সভাপতির টুইট ঘিরে বিতর্কের সৃষ্টি হয়।

প্রাক্তন অধিনায়ক এবং BCCI সভাপতি টুইটারে লিখেছিলেন যে, “ভারতীয় মহিলা ক্রিকেট দলকে রুপোর পদকের জন্য অভিনন্দন। কিন্তু তারা আজ খুবই হতাশ হয়ে বাড়ি ফিরবে কারণ আজকের ম্যাচটা তাদেরই ছিল।” সৌরভ গাঙ্গুলির এই মন্তব্যকে নিয়ে তাকে খোঁচা দিতে থাকে দেশবাসী। শুরু হয় বিতর্ক, ট্রোল।

১৬২ রানের টার্গেটে মুখোমুখি হয় ভারত। খুব বড় টার্গেট না থাকলেও শুরুর দিকে খুবই বাজে পারফরম্যান্স করায় এই ম্যাচ হাতছাড়া হয়ে যায়। প্রথম ২.৪ ওভারে মাত্র ২২ রানের মধ্যে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান স্মৃতি মান্ধানা এবং শেফালি ভার্মা। এরপর অধিনায়ক হরমনপ্রীত কৌর ও জেমিমা রদ্রিগেজ মিলে স্কোরকে কোনোভাবে ১১৮ রানে নিয়ে যান। কিন্তু তারপরও থেকে থেকেই উইকেট হারাতে থাকে ভারত। চাপের মুখে অপ্রয়োজনীয় শট খেলে আউট হন হরমনপ্রীত কৌরও।

ভারতীয় মহিলা দল এদিন ম্যাচে দুর্দান্ত বোলিং এবং ফিল্ডিং করলেও ব্যাটারদের খারাপ পারফরম্যান্সের জন্য পরাজয় স্বীকার করতে বাধ্য হয় ভারতীয় মহিলা ক্রিকেট টিম। সারা ম্যাচে ভারত এগিয়ে থাকলেও শেষপর্যন্ত রুদ্ধশ্বাস ম্যাচে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট টিম।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button