‘আর কখনও দলে ফেরার সুযোগ পাবে না”, বিরাট কোহলিকে ওয়ার্নিং রিকি পন্টিংয়ের

অস্ট্রেলিয়ার (Australia) প্রাক্তন অধিনায়ক (Captain) রিকি পন্টিং (Ricky Ponting) মনে করেন যে ভারত (India), অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিকে (Virat Kohli) বাদ দেওয়ার সিদ্ধান্ত নিলে তার জন্য প্রত্যাবর্তন করা কঠিন হবে। উল্লেখ্য, কোহলির ব্যাট বেশ কয়েকমাস ধরেই নীরব, যার কারণে তাকে দল থেকে বাদ দেওয়ার কথা উঠছে।

কোহলি নভেম্বর ২০১৯ থেকে আর সেঞ্চুরি করতে পারেন নি, এই বছরের আইপিএল চলাকালীনও তিনি রান পাওয়ার জন্য লড়াই করেছেন এবং এমনকি সম্প্রতি সমাপ্ত ইংল্যান্ড সফরের সময়েও তিনি খুব বেশি অবদান রাখতে ব্যর্থ হয়েছেন।

বিরাট কোহলিকে জাতীয় দল থেকে বাদ দেওয়ারও কথা উঠেছে। কিন্তু রিকি পন্টিং যার নেতৃত্বে অস্ট্রেলিয়ার ২০০৩ এবং ২০০৭ সালে দুটি বিশ্বকাপ জয় করেছে, তিনি বলেছেন ভারতের উচিত তাকে তার আত্মবিশ্বাস তৈরি করার সুযোগ চালিয়ে যেতে দেওয়া।

আইসিসি রিভিউয়ের সর্বশেষ পর্বে পন্টিং বলেছেন, ‘বিরাটকে বিশ্বকাপ দল থেকে বাদ দিলে তার পক্ষে ফেরা কঠিন হবে।’ অস্ট্রেলিয়ার এই কিংবদন্তী আরও পরামর্শ দিয়েছেন যে, কোহলি যাতে তিনি টুর্নামেন্টের নকআউট পর্যায়ে তার সেরা ফর্মে থাকতে পারে, সেই আশায় নির্বাচকদের ভারতের টপ অর্ডারে কোহলির জন্য জায়গা খুঁজে বের করা উচিত এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চ্যাম্পিয়ন ব্যাটসম্যানকে উন্নীত করা উচিত।

ভারতের উইকেটকিপিং বিকল্প সম্পর্কে জিজ্ঞাসা করা হলে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক বলেন, যে তিনি ঋষভ পন্থের শক্তি সম্পর্কে ভাল জানেন, তিনি তাঁর সাথে দিল্লি ক্যাপিটালসের হয়ে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন, তবে মিডল অর্ডারে অভিজ্ঞ দীনেশ কার্তিককেও অন্তর্ভুক্ত করা উচিত।

ricky ponting

পন্টিং বলেছেন, ‘আমরা দেখেছি ৫০ ওভারের ক্রিকেটে ঋষভ কী করতে সক্ষম এবং একটি টি-টোয়েন্টি ম্যাচে সে কী করতে পারে সে সম্পর্কে আমি পুরোপুরি সচেতন। দীনেশ কার্তিক ইদানীং তার সেরাটা করছে এবং আমি তাদের দুজনের সঙ্গেই থাকতে চাই।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button