আর নয় দিঘা-পুরী, লোকাল ট্রেন ধরে যান কলকাতার কাছের এই সমুদ্র সৈকতে! চাইবেন না ফিরে আসতে

বেড়ানোর কথা উঠলে, বিশেষ করে সমুদ্র সৈকত ঘুরতে যাওয়ার কথা উঠলে সাধারণত দীঘা (Digha) অথবা পুরীর (Puri) কল্পনা করতে থাকি আমরা। আজ আমরা এমন এক সমুদ্র সৈকত সম্পর্কে জানাবো যেখানে আপনি বেশ নির্জনতা উপভোগ করতে পারবেন। লাল কাঁকড়ার আনাগোনার মাঝে নির্জন সমুদ্রসৈকত দক্ষিণ ২৪ পরগনার জি-প্লট।

শান্ত সমুদ্র সৈকত দেখার জন্য ঘুরে আসতে পারেন জি-প্লট। জানিয়ে রাখি এই স্থানকে গোবর্ধনপুরও বলা হয়ে থাকে। কলকাতার খুবই সামনে হওয়ার কারণে সপ্তাহান্তের ছুটি কাটানোর আদর্শ স্থান এই সমুদ্র সৈকত। আপনি নিজের ইচ্ছামত বাস অথবা ট্রেনে করে যেতে পারেন এই স্থান।

   

sea beach sunset 4k e0

একদম সুন্দরবনের শুরুতেই রয়েছে এই স্থান। দারুণ রোমাঞ্চকর অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন আপনি। এই স্থান বিখ্যাত তার সিনিক বিউটির জন্য। একদিকে রয়েছে সুন্দরবন আর অন্যদিকে সমুদ্র, তার মাঝে এই স্থান। পাথরপ্রতিমা থেকে যেতে পারেন আপনি, রাস্তায় পড়বে সুন্দরবন। লাল কাঁকড়ার দেখা পেতে পারেন আপনি।

খুবই পরিষ্কার এবং পরিচ্ছন্ন এই সমুদ্র সৈকত। দিঘা অথবা অন্যান্য সমুদ্র সৈকত থেকে একেবারেই আলাদা। সুন্দরবনের সামনে হওয়ার কারণে বিভিন্ন প্রকার প্রাণীর দেখা মেলে এখানে। খুব বেশি পর্যটক না আসার কারণে একা একা বিচ উপভোগ করতে পারেন আপনি।

sea beach1 1678887703

কীভাবে যাবেন : ট্রেনে করে যেতে চাইলে প্রথমে আপনাকে কাকদ্বীপ পৌঁছতে হবে। এরপর সেখান থেকে পাথর প্রতিমা হয়ে লঞ্চে করে পৌঁছে যাবেন। সপ্তাহান্তের ছুটি কাটানোর আদর্শ স্থান হয়ে ওঠবে এই স্থান। তাই খুব বেশি দেরি নাকরে সপ্তাহান্তের ছুটিতে বেরিয়ে পড়ুন জি প্লট অথবা গোবর্ধনপুর।

সম্পর্কিত খবর