এই ভয়ে সানি দেওলের সঙ্গে ছবিতে কাজ করতে রাজি হননি সালমান খান

মুম্বইঃ সানি দেওল (sunny deol) এবং সালমান খান (Salman Khan) দুজনেই বলিউডের (Bollywood)বড় অভিনেতা। দুজনেই বলিউডে একাধিক বড় ছবি করেছেন। প্রসঙ্গত, এই দুই অভিনেতা একসঙ্গে বহু ছবিতে কাজ করেছেন। কিন্তু একবার এমন হয়েছিল যে সালমান খান নার্ভাসনেসের কারণে সানি দেওলের সঙ্গে কাজ করতে রাজি হননি।

এই পুরো বিষয়টিকে একটু বিস্তারিত ভাবে বোঝানো যাক, ঘটনাটি 1996 সালের, যখন ব্লকবাস্টার ছবি ‘জিত” মুক্তি পায়। এই ছবিতে সালমান খানের সঙ্গে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল করিশমা কাপুর ও টাবুকে। ছবিতে পরিচালক ছিলেন করেছেন রাজ কানওয়ার এবং প্রযোজক ছিলেন সাজিদ নাদিয়াদওয়ালা। সাজিদ নাদিয়াদওয়ালা যখন সানি দেওলকে ছবির স্ক্রিপ্টের কথা জানিয়েছিলেন, তাই সানি দ্রুত হ্যাঁ বলে দেন এবং এই ছবিতে কাজ করতে রাজি হন তিনি।

অন্যদিকে এই ছবির জন্য বেছে নেওয়া হয়েছিল সালমান খানকে। কিন্তু সাজিদ যখন তাকে চিত্রনাট্যের কথা বলছিলেন, তখন সালমান খান স্ক্রিপ্ট দেখে তাকে অস্বীকার করেন। তিনি জানিয়ে দেন এই ছবিতে কাজ করবেন না। এর পিছনে কারণ ছিল সালমান খানকে যখন পুরো স্ক্রিপ্টটি বলা হয়েছিল, তখন তিনি বুঝতে পেরেছিলেন যে সানি দেওলের তার চেয়ে বড় এবং শক্তিশালী ভূমিকা রয়েছে। এই কারণে, এই ছবিটি যদি হিট হয়ে যায়, তবে পুরো কৃতিত্ব দেওয়া হবে সানি দেওলকে, যা তার ক্যারিয়ারে খারাপ প্রভাব ফেলতে পারে।

কিন্তু সাজিদ নাদিয়াদওয়ালা সালমান খানকে তার চলচ্চিত্রের জন্য একজন ভালো নায়ক মনে করছিলেন। প্রত্যাখ্যান করার পরেও তিনি হাল ছাড়েননি এবং সালমান খানের কাছে আত্মবিশ্বাস ব্যক্ত করেছিলেন যে সিনেমাটি মুক্তি পাওয়ার পর তার চরিত্রটি কখনই সানি দেওলের চরিত্রের চেয়ে নিকৃষ্ট হবে না।

দ্বিতীয় চাপটা এসেছে সালমান খানের ওপর, কারণ সাজিদ নাদিয়াদওয়ালা তাঁর অনেক পুরনো বন্ধু ছিলেন। যার কারণে তিনি তাদের অস্বীকারও করতে পারেননি, শেষ পর্যন্ত তিনি কাজ করতে রাজি হন। সাজিদ নাদিয়াদওয়ালা একেবারে সঠিক ছিল এবং যখন ছবিটি মুক্তি পায়, তখন এটি বক্স অফিস কাঁপিয়ে দেয়।

সবাই এটিকে খুব পছন্দ করেছিল এবং সানি দেওলও একই প্রশংসা পেয়েছিলেন যেভাবে সালমান খানের প্রশংসা হয়েছিল। অর্থাৎ তাদের দুজনের সমান অংশগ্রহণে ছবিটি হিট হয়েছিল। সবাই তাদের উৎসাহিত করার জন্য বলেছিলেন যে, এই দুজনের জুটি খুব ভাল এবং তারা যে ছবিতেই কাজ করুক না কেন তা সবসময় হিট হবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button