আর সুযোগ পাবেননা টিম ইন্ডিয়ায়! এই স্টার ক্রিকেটারের কেরিয়ার শেষ করল ঈশান কিষাণ

অস্ট্রেলিয়ার (Australia) সঙ্গে টি-টোয়েন্টি (Twenty20) সিরিজ শেষ হওয়ার পর দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে যাবে ভারত (India)। দক্ষিণ আফ্রিকা সফরে ক্রিকেটের তিন ফরম্যাটেই সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। বিসিসিআই (Board of Control for Cricket in India) ইতিমধ্যে তিন ফরম্যাটেই জন্য স্কোয়াড ঘোষণা করেছে। এই সফরে তিন ফরম্যাটেই ভিন্ন ভিন্ন অধিনায়ক নির্বাচন করা হয়েছে। এই সফরে একাধিক তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। বিশ্রাম দেওয়া হয়েছে একাধিক সিনিয়র খেলোয়াড়কে। সুযোগ দেওয়া, বিশ্রাম ইত্যাদি খেলার অংশ। কিন্তু মনে করা হচ্ছে এমন একজন ক্রিকেটার রয়েছেন জাতীয় দলে যার সুযোগ পাওয়া আগামী দিনে মুশকিল হয়ে পড়েছে।

এক তরুণ ক্রিকেটারের জন্য বাধা হয়ে দাঁড়িয়েছেন ইশান কিষাণ (Ishan Kishan)। অনেকের ধারণা, ইশান থাকার ফলে ভারতের হয়ে আপাতত খেলার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন এক উইকেটরক্ষক ব্যাটসম্যান, তিনি কেএস ভরত (Srikar Bharat)। টিম ইন্ডিয়ার হয়ে একাধিক টেস্ট ম্যাচ খেলেছেন। তাই আশা করা হয়েছিল যে দক্ষিণ আফ্রিকা সফরে কেএস ভরত টেস্ট দলে জায়গা পাবেন। কিন্তু নির্বাচকরা এবার তাঁকে উপেক্ষা করেছেন।

   

ks bharat pujara

গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর মাঠে ফেরার লড়াইয়ে রয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। টেস্ট ক্রিকেটে পন্থের পারফরম্যান্স খুবই আকর্ষণীয়। বিদেশের মাটিতেও নিজের অসাধারণ পারফরম্যান্স প্রদর্শন করেছেন তিনি। গাড়ি দুর্ঘটনার পর পন্থ যখন দলের বাইরে ছিলেন, তখন ভারতীয় দলকে তাঁর জায়গা পূরণ করতে হয়েছিল। সেই সময় নির্বাচকরা কেএস ভরতকে টেস্ট দলে বেছে নিয়েছিলেন। কিন্তু কেএস ভারত এই সুযোগটি একেবারেই কাজে লাগাতে পারেনি।

rishav pant

ভরত এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তিনি মাত্র ১২৯ রান করেছেন তিনি। তার ব্যাটে একটিও ভালো ইনিংসের দেখা পাওয়া যায়নি। এহেন হতশ্রী পরিসংখ্যানের পর টেস্ট দল থেকে তার অব্যাহতি নিশ্চিত বলে মনে করা হচ্ছে। ইশান কিষাণ ও লোকেশ রাহুলকে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে, দুজনেই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফলত কেএস ভরতের জাতীয় দলে ফেরার পথ খুব কঠিন হয়ে পড়েছে বলে অনেকের ধারণা।

সম্পর্কিত খবর