ব্যয়বহুল হল Flipkart, এবার থেকে এভাবে অর্ডার দিলে খসবে আরও বেশি টাকা

ওয়ালমার্টের অধীনে থাকা ফ্লিপকার্ট (Flipkart) এবার আগের থেকে বেশি ব্যয়বহুল হতে চলেছে। শীঘ্রই এই প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের আগের চেয়ে আরো বেশি টাকা খসাতে হবে কিছু কেনার সময়। তাই ফ্লিপকার্ট ব্যবহার করার আগে দু’বার ভাবতে হবে আপনাদের।

তবে সমস্ত ক্ষেত্রেই এই চার্জ লাগবেনা। শুধুমাত্র ক্যাশ অন ডেলিভারির গ্রাহকরা এই চার্জ দিতে বাধ্য হবেন। এদিকে এই সংখ্যাটা নেহাত কম নয়। অনেকেই ফ্লিপকার্টে অর্ডার দেওয়ার সময় ক্যাশ অন ডেলিভারিতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। কিন্তু এবার থেকে সেটি করলে গুনতে হবে অতিরিক্ত মাসুল।

ফ্লিপকার্টের তরফে জানানো হয়েছে যে, এই চার্জ যতসামান্য। তবে ই কমার্স জায়ান্টের এই সিদ্ধান্তের প্রভাব পড়বে বিপুল সংখ্যক গ্রাহকের ওপর। এতদিন ফ্লিপকার্টের নন প্লাস কাস্টমারদের ৫০০ টাকার কম দামের জিনিস কেনার জন্য ৪০ টাকা ডেলিভারি চার্জ দিতে হতো।

প্লাস কাস্টমারদের অবশ্য কোনো টাকা দিতে হতো না। কিন্তু ফ্লিপকার্টের নয়া সিদ্ধান্ত অনুযায়ী এবার থেকে সমস্ত গ্রাহকদেরই ক্যাশ অন ডেলিভারি বিকল্প বেছে নিলে অতিরিক্ত টাকা দিয়ে হবে। তবে অনলাইনে পেমেন্ট করলে এই সমস্যা হবে না।

flipkart

এদিকে ফ্লিপকার্ট এই সিদ্ধান্ত নিলেও ফ্লিপকার্ট ব্যবহারকারীরা ফ্লিপকার্টের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছেন। কয়েকদিন আগেই একজন ল্যাপটপ অর্ডার দিয়ে কয়েক কিলো পাথর পেয়েছেন তার বদলে। সেই নিয়ে ক্ষোভের শেষ হতে না হতেই এই সিদ্ধান্ত নিয়ে আরো এক বড় ভুল করে ফেলল না তো ফ্লিপকার্ট? এই প্রশ্নের উত্তর অবশ্য সময় দেবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button