এই ছবিতে লুকিয়ে আছে আস্ত একটি প্রাণী! ১০ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

অপটিক্যাল ইল্যুশন (Optical illusion) …একটি বিশেষ ধরনের মগজাস্ত্রের খেলা। অনেকেই আছেন যারা ধাঁধা পছন্দ করেন। ঘণ্টার পর ঘণ্টা ধরে বিভিন্ন ধরনের ধাঁধার সমাধান করা অনেকের কাশে নেশার সমান। কিন্তু আবার অনেকেই আছেন যারা ধাঁধার নাম শুনলেই কার্যত পিছিয়ে যান।

আপনিও কি অপটিক্যাল ইল্যুশন পছন্দ করেন? তাহলে এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।   অপটিক্যাল ইলিউশনের নানা ধরনের ছবি প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়। আপনি এই ছবিগুলি আপনার মস্তিষ্কের অনুশীলনের জন্যও ব্যবহার করতে পারেন। কিছু ছবিতে লুকানো জিনিস খুঁজে বের করতে হয়, আবার কিছু ছবি সকলের সামনে তুলে ধরা হয়, যা দেখে আপনাকে পার্থক্য খুঁজে বের করার চ্যালেঞ্জ দেওয়া হয়। আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি তেমনই অপটিক্যাল ইলিউশনের  একটি ছবি। এটি দেখলে হয়তো আপনার মাথা ঘুরে যেতে পারে।

   

এই ছবিতে আপনাকে একটি লুকিয়ে থাকা জিনিসকে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে খুঁজে বের কর‍তে হবে। তাহলেই হবে বাজিমাত। এই অপটিক্যাল ইল্যুশনের মাধ্যমে একটা জিনিস পরীক্ষা করা হয়, আর তা হল আপনার বুদ্ধি কতটা। যাইহোক আপনার সময় শুরু হল এখন। এই ছবির মধ্যে কী লুকিয়ে রয়েছে তা আপনাকে মাত্র ১১ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে। আপনারও যদি ঈগল-চোখ হয়ে থাকে তাহলে আপনি অনায়াসেই এই ছবির মধ্যে লুকিয়ে থাকা জিনিস বের করতে পারবেন।

opitical

কী খুঁজে পেলেন ? যদি না খুঁজে পান তাহলেও চিন্তা নেই। নীচে আপনার জন্য উত্তর সাজিয়ে দেওয়া হল। দেখে নিন ঝটপট।

fishs

সম্পর্কিত খবর