লটারির নেশা থাকলে সাবধান! বাংলায় বিকোচ্ছে দেদার জাল টিকিট, কীভাবে চিনবেন আসল-নকল?

লটারি (Lottery) কেটে রাতারাতি বড়লোক হবার স্বপ্ন বেশিরভাগ মানুষই দেখেন। কিন্তু অনেকেই আছেন যারা বছরের পর বছর নির্লস ভাবে খাটাখাটনি করে টাকা উপার্জন করেন। আবার অনেকেই আছেন যারা অল্প সময়ের মধ্যে বেশি টাকা উপার্জন করার ইচ্ছা প্রকাশ করে থাকেন। সেক্ষেত্রে বেশিরভাগ মানুষই অনেক ক্ষেত্রে দেখা গেছে লটারির টিকিট কাটছেন।

   

লটারি টিকিট একদিকে যেমন মানুষকে কোটিপতি তুলতে পারে আবার অনেককেই রাস্তার ভিখারি করে ছেড়ে দেয়। অনেকেই আছেন যারা নিজেদের ভাগ্য পরীক্ষা করার জন্য লটারি কেটে থাকেন। আপনি যদি ভাগ্যবান হয়ে থাকেন তাহলে একবারই হয়তো টিকিট কেটে লাখো কোটি বা কোটিপতি হয়ে যেতে পারেন আবার অনেকেই আছেন যারা মাসে টিকিট কেটেও।

তবে এই লটারির মধ্যেই লুকিয়ে রয়েছে মারণ ফাঁদ। যেখানে পা দিলেই আপনার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যাবে। সম্প্রতি বাংলার (West Bengal) বুকে এক লটারি তৈরি কারখানার সন্ধান মিলেছে। আসলে এটি জাল কারখানা। এদিকে এই খবর প্রকাশ্যে আসতেই সকলের মাথায় এক প্রকার বাজ ভেঙে পড়েছে। এক নকল লটারি কারখানার সন্ধান মিলেছে মুর্শিদাবাদের বুকে।

fake lottery sa

গোপনসূত্রে খবর পেয়ে এই মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার ধুলিয়ান শিব মন্দির এলাকায় পলাশীর অভিযান শুরু করেন পুলিশ এর পরেই একটি লটারি কারখানার খোঁজ পান তদন্তকারী অফিসাররা এরপর। প্রায় কয়েক লক্ষ টাকার জাল লটারির টিকিট বাজেয়াপ্ত করেন পুলিশ আধিকারিকরা। এরই পাশাপাশি জেরক্স মেশিন, লটারি ছাপা মেশিন, এসি সহ বেশ কিছু জিনিস বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনা প্রকাশ্যে আছে চোখ কপালে উঠেছে পুলিশেরও ঘটনা প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, খালি চোখে এই টিকিট দেখলে বোঝাই যাবে না যে এগুলি জাল হতে পারে।