TRP-র জন্য মহিলাদের নিয়ে মিথ্যে নাটক! রচনার শো বন্ধের দাবিতে ঝড় সোশ্যাল মিডিয়ায়

বিগত গত ১০ বছর ধরে জি বাংলায় (Zee bangla) সম্প্রচারিত দিদি নাম্বার ওয়ান বাংলার নাম্বার ওয়ান টেলি রিয়েলিটি শো। রচনা ব্যানার্জি (Rachna Banerjee) সঞ্চালিত এই শো বিভিন্ন মহিলার জীবনের সংগ্রাম নিয়ে তৈরি। এই সমস্ত সফল মহিলারা কিভাবে এগিয়ে গিয়েছেন তাই নিয়ে তৈরি করা হয়েছে শোটি।

শোয়ের মাধ্যমে সমাজের বার্তা পাঠানো হয় যে, অনেক মহিলাই সংগ্রাম করে এগিয়ে যাচ্ছেন। বাংলার অনেক মহিলাকে অনুপ্রেরণা যোগানোর জন্য এই শো তৈরি করা হয়েছে। কিন্তু এবার সেই দিদি নাম্বার ওয়ানের বিরুদ্ধেই উঠলো এক ভয়ঙ্কর অভিযোগ। একতরফা কথা বলার কারণে শো বয়কটের কথাও বলা হয়েছে।

বেহালার এক ব্যক্তি অভিযোগ করছেন যে, TRP এর লোভে মিথ্যে নাটক করছে শোটি। তিনি জানান যে, তার স্ত্রী দিদি নাম্বার ওয়ানের মঞ্চে গিয়েছিলেন। সেখানে বিবাহ বিচ্ছেদ নিয়ে তিনি এমন কথা বলেন, যাতে আপত্তি তুলেছেন ওই ব্যক্তি। তার কথায় মহিলাদের কথা বলেলেও পুরুষরাও যে অত্যাচারিত হচ্ছেন তার কথা কেও বলছেনা তো।

বেহালার ওই ব্যক্তি বলেন, “কিছু মেয়ের জন্য আজ অনেক ছেলেরাও অত্যাচারিত। হাতজোড় করে বলছি দিদি নাম্বার ওয়ানের মতো রিয়েলিটি শো বন্ধ করা হোক।” একতরফা মহিলাদের কথা বলার জন্যই এমন অভিযোগ তার। সাথে তিনি আরো যোগ করেন, “প্রয়োজনে দুই তরফকেই ডাকুন, সামনাসামনি কথা হোক”,

আসলে সংসার ভেঙে যাওয়ার পিছনে অনেক কারণ থাকে। তাই কিছু না জেনে একজন মানুষের বিরুদ্ধে কথা বলে তাকে ভিলেন বানিয়ে দিয়ে সেটাকে গল্প বানানোর বিরোধী তিনি। সোশ্যাল মিডিয়াতে অনেকেই তার পক্ষ নিয়ে লিখেছেন, দিদি নাম্বার ওয়ানের মত দাদা নাম্বার ওয়ান নামের একটি শো তৈরি করা উচিত।

সোশ্যাল মিডিয়াতে একজন লিখেছেন “একদম সহমত। Publicly একতরফা কাঁদুনি গেয়ে মেয়েরা চলে যায় সহানুভূতি কুড়িয়ে। ছেলেদের ওই প্রকাশ্যে কাঁদুনি গাওয়া চলে না। এই সমাজ সেটা শুনবেও না। তারা একতরফা victimised হয়। এই কাঁদুনি বেচে যেসব শো চলে সেগুলো বন্ধ হওয়াই উচিত।”

আবার এক মহিলা ওই ব্যক্তির কথার সমর্থন জানিয়ে বলেন, একদম ঠিক কথা। আজকের দিনে বেশির ভাগ মেয়েরাই সুযোগের সদ্ব্যবহার করেন। আর ছেলেদের অবস্থা হয় স্যান্ডুইচের মত। আজকের দিনে অনেক ছেলে ও তাদের পরিবার মেয়েদের কাছে অত্যাচারিত হয়। আমার নিজের চোখে এমন ঘটনা দেখেছি। আর দিদি নম্বরে তো মিথ্যার ঝুড়ি বাংলা ঢালি হয়। সব ছেলেরা খারাপ নয় আবার সব মেয়েই খারাপ নয়”

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button