যেকোনও সমস্যায় করা হবে সাহায্য! নতুন প্রযুক্তি আনল UIDAI

ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI) এবার এক নতুন চ্যাটবট লঞ্চ করেছে বাজারে। নয়া এই চ্যাটবটের নাম রাখা হয়েছে ‘আধার মিত্র’। সমস্ত কাজে সাহায্য করতে পারে এই নয়া চ্যাটবটটি। আধার এর ওয়েবসাইটে এই চ্যাটবটটি উপলব্ধ।

কোথায় পাওয়া যাবে : UIDAI এর সাইটের কোণায় থাকা ‘Ask Adhar’ অপশনে ক্লিক করলেই চ্যাটবট খুলে যাবে। সেখানে আপনি প্রয়োজনীয় সমস্ত কাজ করতে পারেন।

কী কী সুবিধা মিলবে চ্যাটবটের জন্য : আধারের চ্যাটবটের মাধ্যমে আধার এর সমস্ত কাজ করতে পারবেন। যেকোন প্রশ্ন করলেই তার উত্তর দিয়ে দেবে এই চ্যাটবট।

aadhaar logo.svg

কোন কোন ভাষায় উপলব্ধ এটি : আপাতত ইংরেজি এবং হিন্দি, দুই ভাষাতেই উপলব্ধ এটি।

এবার এই চ্যাটবটের দ্বারাই আধারের PVC কার্ড ট্র্যাক করা সম্ভব। এছাড়া এই চ্যাটবটের সাহায্যে আধার সংশোধনের মত বিষয়গুলোতে সহজেই নিকটবর্তী আধার কেন্দ্রে নাম নথিভুক্ত করা সম্ভব। এমনকি কতদূর অবধি কি আপডেট এসেছে তাও জানতে পারবেন ব্যবহারকারীরা।

aadhar card recruitment 2022 apply online

সাধারণ মানুষের অভিজ্ঞতা আরো ভালো এবং সহজ করার জন্য এই পদক্ষেপ নিয়েছে UIDAI। সেই কারণে এক ওপেন-সোর্স CRM (Customer Relationship Management) সলিউশন নিয়ে এসেছে তারা। এর ফলে সেখানে আরো সহজে উন্নত সুবিধা দেওয়া যাবে।

মানুষের সুবিধার্থে পুরো বিষয়টিকে অতীব সহজ করে রাখা হয়েছে। যেকোন মানুষই নিজের সমস্ত প্রশ্ন এই চ্যাটবটকে করতে পারেন। তাহলে জলদি সুরাহা মিলবে। ভবিষ্যতে এই বিষয়টিকে আরো সুগম এবং সহজ করতে চাইছে সংস্থাটি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button