একাধিক শুন্যপদ! পশ্চিমবঙ্গে ৮৩ হাজার টাকা বেতনের চাকরির বিজ্ঞপ্তি জারি, এভাবে করুন আবেদন

এবার পশ্চিমবঙ্গের (West Bengal) চাকুরি (Employment) প্রার্থীদের জন্য ভালো খবর শোনাতে চলেছি আমরা। খুব শীঘ্রই নিয়োগ (Recruitment) প্রক্রিয়া শুরু হবে লাইব্রেরীয়ান পদে। তবে এই চাকরি পেতে চাইলে তার আগে জেনে নিন সমস্ত খুঁটি নাটি তথ্য।

মোট শূন্যপদের পরিমাণ কত?

মোট ৫ টি পদে নিয়োগ চালাচ্ছে সরকার। এরমধ্যে ১ টি পদ রয়েছে জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের জন্য। বাকি ৪টি পদের জন্য UR (EC) , SC(EC) , OBC(A) এবং তফসিলি উপজাতিদের ১ টি করে শূন্যপদ বরাদ্দ করেছে রাজ্য সরকার।

কিরকম শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন ?

লাইব্রেরীয়ান পদে আবেদনকারীদের লাইব্রেরী সায়েন্সের একটি ডিগ্রী থাকা অত্যাবশ্যক। তবে তার সাথে বাংলা ভাষাতেও দক্ষতা থাকতে হবে। প্রসঙ্গত জানিয়ে রাখি যে, এই নিয়োগ স্থায়ী পদের জন্য হচ্ছে না। প্রার্থীদের দুই বছরের চুক্তিতে নিয়োগ করা হবে।

কত বয়সসীমা রয়েছে সেখানে?

লাইব্রেরীয়ান পদে আবেদন করার জন্য ন্যূনতম ১৮ বছর থেকে ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন করা সম্ভব। যদিও সংরক্ষিত প্রার্থীরা এক্ষেত্রে সংরক্ষণের নিয়ম অনুযায়ী আলাদা ছাড় পাবেন।

বেতন কত হবে ?

নিয়োগ প্রক্রিয়ায় সফল হলে বেসিক পে লেভেল ১০ অনুযায়ী আপনি ৩২,১০০ থেকে ৮২,৯০০ টাকা অবধি বেতন পেতে পারেন।

কিভাবে আবেদন করবেন?

আবেদনে ইচ্ছুক সকল প্রার্থীদের প্রথমে অফলাইনে আবেদন পত্রটি ডাউনলোড করে নিতে হবে। তারপর সেই ফর্ম পূরণ করে পাঠিয়ে দিতে হবে রাজ্য সরকারের দেওয়া নির্দিষ্ট ঠিকানায়। কিন্তু মাথায় রাখবেন আবেদন পত্রের ওপর কোন পদের জন্য আবেদন করছেন সেটা লিখতে ভুলবেন না যেন। এবার চলুন জেনে নিই কি কি নথিপত্র লাগবে।

কোন কোন নথির প্রয়োজন?

১) সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট

২) আধার কার্ড / ভোটার কার্ডের ফোটোকপি

৩) মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণপত্র

৪) অভিজ্ঞতার সংশাপত্র

৫) জাতিগত সংশাপত্র

৬) ২ কপি পাসপোর্ট সাইজের ছবি

কতদিন পর্যন্ত আবেদন করা যাবে?

আগামী ১৫ জুলাই পর্যন্ত রয়েছে আবেদন করতে পারবেন।

আবেদনপত্র পাঠানোর ঠিকানাটা কি?

The District Library Officer, Paschim Medinipur, Office of the District Library Officer, At-DRDA Building (2nd Floor), Zilla Parishad Campus, Midnapore-721101

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button