রচনা ব্যানার্জীর আসল নাম জানেন? কেন পরিচয় গোপন রাখেন অভিনেত্রী! জানলে অবাক হবেন

রচনা ব্যানার্জীকে (Rachna Banerjee) চেনেন না বাংলায় এরকম মানুষ পাওয়া দুষ্কর। বাংলা বিনোদনের দুনিয়াতে তিনি এক উজ্জ্বল নক্ষত্র। অনেকেই হয়তো জানেন না, কিন্তু শুধু বাংলাতেই না, পার্শ্ববর্তী রাজ্য উড়িষ্যার সিনে ইন্ডাস্ট্রিতেও চুটিয়ে অভিনয় করেছেন তিনি। বাঙালির সাথে তার পরিচয় হয় প্রসেনজিতের নায়িকা হিসেবে।

বর্তমানেও অবশ্য কম জনপ্রিয় নন, দিদি নাম্বার ওয়ানের সঞ্চালিকা তিনি। কয়েক দশক কাটিয়েছেন এই বঙ্গ ইন্ডাস্ট্রিতে। তাকে হিট নায়িকা ভেবে আমরা ভুলেই যাই যে, তার জীবনের শুরুতে কতটা স্ট্রাগল করতে হয়েছে তাকে। আজকের রচনা এমনি এমনিই বড় হয়ে যাননি।

জনপ্রিয়তা তার এমনি এমনি আসেনি। নিজের পরিশ্রমের কারণেই আজ তিনি এই জায়গায় পৌঁছেছেন। আর নিজের পরিশ্রমের দ্বারাই আজ তিনি বাংলার দিদি নাম্বার ওয়ান। আপামর বাঙালি চেনে রচনা ব্যানার্জীকে। কিন্তু আমরা যদি বলি এটা তার আসল নামই নয়! অবাক হচ্ছে তো? হ্যাঁ চলুন এইসমস্ত অজানা কথাই জানাবো আপনাদের।

আসলে এই রচনা ব্যানার্জী নামটা মোটেই তার আসল নাম নয়। এই নাম তাকে দেন বিখ্যাত অভিনেতা এবং পরিচালক সুখেন দাশ। তাহলে কি ছিল তার আসল নাম? কম বয়সে তিনি জিতেছিলেন মিস কলকাতার খেতাব! সেখান থেকেই জানা যায় তার আসল নাম। তিনি বিখ্যাত ঝুমঝুম নামে। এই নামেই ইন্ডাস্ট্রিতে পা দেন, কিন্তু পরে তার নামের পরিবর্তন হয়ে যায়।

prosenjit rachna 1cz

রবীন্দ্র রচনাবলী থেকে নামটা তার ধার নেওয়া। আর নিজের পরিশ্রমের কারণে বাংলা ইন্ডাস্ট্রি আপন করে নেয় রচনাকে। তবে ট্রা স্ট্রাগলও কম নয়। ওড়িয়া ইন্ডাস্ট্রিতে বিখ্যাত করার জন্য তার বাবা ছেড়ে দেন নিজের চাকরি। কোনো গডফাদার নয়, একরকম নিজের ক্ষমতার জোরেই ইন্ডাস্ট্রিতে বিখ্যাত হয়ে ওঠেন তিনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button