দীপাবলির আগে শুরু করুন এই ব্যবসা, হয়ে যাবেন লাখপতি! হবে মোটা টাকা আয়

চাকরি ছেড়ে নিজের ব্যাবসা (Business) শুরু করার ইচ্ছে অনেকের। কিন্তু মনের সেই সুপ্ত বাসনাকে চাপা দিয়ে রাখতে হয় নিজেদের যোগ্যতা না থাকায়। কিন্তু এখন উৎসবের মরশুমে আপনারা যদি ব্যবসা শুরু করতে চান তাহলে এই বিষয়ে আমরা আপনাকে সাহায্য করতে পারি।

এই পাঁচ উপায়ে আপনি মোটা অঙ্কের টাকা আয় করতে পারবেন।

১) বিনা লাইসেন্সেই বাজির বিক্রি : ক্ষুদ্র পরিসরের ব্যবসায়ীদের জন্য এটি একটি লাভজনক ব্যবসা। এমনকি আপনি যদি বাজি বিক্রির লাইসেন্স না পান, সেক্ষেত্রে বিনালাইসেন্সে আপনি ১০০ কেজি পর্যন্ত বাজি বিক্রি করতে পারবেন। আর সবচেয়ে বড় ব্যাপার, মাত্র ১০ হাজার টাকা দিয়েই এই ব্যাবসা শুরু করা যায়।

২) জামা কাপড়ের ব্যাবসা : দুর্গাপুজোর মরশুম পেরিয়ে যাওয়ার কারণে যদিও জামাকাপড়ের ব্যবসা শুরু করতে একটু দেরি হয়ে গেছে, তবুও আপনি এখনই এই ব্যবসা শুরু করলে দীপাবলিতে ভাল লাভ করতে পারেন। কম বিনিয়োগেই শুরু করা যেতে পারে এই ব্যবসা।

৩) রঙ্গোলির ব্যবসা: উৎসবের মরসুমে রঙ্গোলির চাহিদা অনেকটাই বেশি। এমতাবস্থায়, আপনিও যদি এই ব্যবসা শুরু করতে চান, তাহলে এই সময়টা আপনার জন্য বেস্ট। নিজের দক্ষতা এবং সৃজনশীলতা দিতে আপনি লাখ টাকা কামাতে পারেন।

৪) আলোর ব্যবসা : দিন দিন মানুষের আয় যেমন বাড়ছে, তেমনি বাড়ছে ব্যয়ও। আপনি যদি আলোর ব্যবসা করেন তাহলেও রোজগার বেশ ভালো অংকেরই হবে। কিন্ত খুব শীঘ্রই শুরু করুন এই ব্যবসা। কারণ দীপাবলি আসতে এখনও কিছুটা সময় বাকি থাকলেও খুব বেশি সময় নেই।

man money hand

৫) বাড়িতে রং করার ব্যাবসা : উৎসবের মরশুমে প্রায় সবাই নিজের বাড়িকে নতুন রঙে রাঙাতে চায়। এবার এইখান থেকেও বেশ মোট অংকের আয় হতে পারে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button