সময়মতো পৌঁছতে ৩ বার দুর্ঘটনা! খাবার পৌঁছে দিয়ে কেঁদে ফেললেন ডেলিভারি বয়

বিভিন্ন অ্যাপ থেকে যখন আমরা কোনোকিছু অর্ডার করে থাকি, বিশেষত যেসময় কোনো খাবারের আইটেম অর্ডার করি, তখন আমরা আশা করি যত তাড়াতাড়ি সম্ভব যেন আমাদের কাছে চলে আসে। ডেলিভারি বয়রাও শীঘ্রই খাবার পৌঁছে দেওয়ার জন্য অনেক তাড়াহুড়ো করে, ফলে তারাও জীবনের ঝুঁকি নিয়ে থাকে। ডেলিভারি দিতে যাওয়া সময় তারা বেশ কিছু দুর্ঘটনার শিকারও হন। ঠিক এরকমই এক ডেলিভারি বয় নিজের দু:খের কাহিনী বলতে গিয়ে কেঁদে ফেলে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল সেই ঘটনা। কিন্তু কি হয়েছিল তার সাথে?

বিখ্যাত স্ট্যান্ডআপ কমেডিয়ান সাহিল শাহ তার টুইটার হ্যান্ডেলের মাধ্যমে এই ঘটনাটি শেয়ার করেছেন। তিনি তার টুইটে লিখেছেন, “আজ আমাকে একটি ফুড ডেলিভারি দেওয়ার জন্য ডেলিভারি বয় আমার খাবার ডেলিভারি করতে গিয়ে প্রায় ৩টি দুর্ঘটনা থেকে বেঁচে ফিরেছিল। আমি তাকে জল পান করাই এবং একটি ভালো মানের টিপ দিই এবং তারপর তার কাছে ক্ষমা চেয়েছিলাম কারণ আমার ৫০০ টাকার খাবার কোনোদিনই তার জীবনের চেয়ে বড় নয়। দয়া করে আপনারা সবাই ডেলিভারি বয়ের সাথে ভাল আচরণ করুন। তারা তাদের সেরাটা দিয়েই করছে।”

সাহিল তার টুইটে আরও লিখেছেন, “আপনি যদি দেরি করে খাচ্ছেন তাহলে আমি আপনার রাগ বুঝতে পারি। কিন্তু তারা তাদের জীবনের ঝুঁকি নিয়ে সেই খাবার পৌঁছে দিচ্ছেন। এবং আপনি যতই ক্ষুধার্ত থাকুন না কেন, একজনের জীবনের চেয়ে কোনোদিনই তা বেশি হতে পারে না। একজনের জীবনের মূল্য সাময়িক ক্ষুধার চেয়ে অনেক বেশী।” ইতিমধ্যেই এই ট্যুইট ভাইরাল সোশ্যাল মিডিয়াতে। মানুষকে ডেলিভারি বয়দের পাশেই থাকতে শোনা গেছে। এবং এটাই যে মানবধর্ম সেটাও বোঝাতে ভোলেননি তিনি।

এছাড়া সাহিল শা আরও বলেন যে, ডেলিভারি বয়কে টিপ দেন। তারা যথেষ্ট সম্মান বা টাকা পায়না এজন্য সম্ভব হলে আপনি তাকে যতটা পারেন টিপ দিন এবং তাদের সম্মান দিন যাতে তারা নিজেদের জীবনে এগিয়ে যেতে পারে।বর্তমানে এই টুইটটি ১৮ হাজারেরও বেশি মানুষ লাইক করেছেন। টুইটারে সাহিল শাহের ১ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। একের পর এক টুইট করে সাধারণ মানুষের কাছে নিজের অনুভূতি জানিয়েছেন সাহিল।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button