ধোনির চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে ছাই! IPL-র আগেই ধোঁকা দিলেন এই ৩ প্লেয়ার

আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক। ক্লাব ক্রিকেটেও তাই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রোহিত শর্মা সেরা অধিনায়ক নাকি মহেন্দ্র সিং ধোনি সে ব্যাপারে তর্ক চলতে পারে। তবে এটা সবাই মেনে নিতে বাধ্য যে, চোট পা ও চল্লিশ প্লাস বয়স নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কাজ সহজ নয়। মগজের জোর ছাড়া সম্ভব নয়। গতবারের আইপিএলেও চ্যাম্পিয়ন হয়েছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। গ্রুপ পর্বের বাধা অতিক্রম করার পর নক আউট স্টেজ, তারপর চ্যাম্পিয়ন। এবারেও চেন্নাই সুপার কিংসে অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলাবেন মহেন্দ্র সিং ধোনি।

কিন্তু তার আগে বড় সমস্যায় পড়েছেন তিনি এবং তাঁর দল। যে তিন খেলোয়াড়কে স্কোয়াডের অন্যতম সেরা জুটি হিসেবে ধরা হচ্ছিল তাঁরাই এখন নেই ক্যাপ্টেন কুলের সঙ্গে। অবস্থা এখন এম্ন যে শেষ বেলায় দ্রুত পরিবর্ত হিসেবে অন্য কাউকে নেওয়ার মতো অবস্থাও নেই। আর কয়েক দিন পরেই শুরু হচ্ছে আইপিএলের ১৭তম মরসুম। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে। এই ম্যাচে নামার আগে সমস্যায় ইয়েলো ব্রিগেড।

   

আসলে চেন্নাই সুপার কিংসের একাধিক ক্রিকেটার এখন মাঠের বাইরে। তিনজনেই তুখড় ক্রিকেটার। গত মরসুমে চেন্নাইকে চ্যাম্পিয়ন করার পিছনে অবদান রেখেছিলেন তিনি। একজন ইতিমধ্যে টিম ইন্ডিয়ার হয়ে খেলে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন। আরেক জনকে বলা হয় বেবি মালিঙ্গা।

শিবম দুবে- প্রথম ম্যাচে অনিশ্চিত। কবে মাঠে নামতে পারবেন এখনই বলা মুশকিল। গত আইপিএল মরসুমে চেন্নাই সুপার কিংসের সাফল্যের পিছনে রেখেছিলেন অবদান। এখন পেশির সমস্যার কারণে ছিটকে গিয়েছেন মাঠের বাইরে। রঞ্জি ট্রফিতে আসামের বিরুদ্ধে ১২১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।

ডেভন কনওয়ে- অভিজ্ঞ ব্যাটার। চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেন করার জন্য যোগ্য দাবিদার। টি-২০ ফরম্যাটের অন্যতম সেরা ক্রিকেটার নিউজিল্যান্ডের এই ক্রিকেটার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলতে গিয়ে চোট পেয়েছেন ৩২ বছর বয়সী ডেভন কনওয়ে।

মাথিশ পাথিরানা- মহেন্দ্র সিং ধোনি নিজে পছন্দ করে এই বোলারকে দলে নিয়েছিলেন গতবার। অধিনায়কের মুখ রেখেছেন তরুণ পেস বোলার। বাংলাদেশের বিরুদ্ধে খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন শ্রীলঙ্কার এই ক্রিকেটার।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর