মাত্র ১২ টাকা খরচ করে স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করুন AC, বাল্ব, TV! রইল দারুণ প্রযুক্তি

বর্তমান যুগ প্রযুক্তির যুগ, এখন সবাই চায় এগিয়ে যেতে। ধীরে ধীরে নিত্য প্রয়োজনীয় মোবাইল ফোন, টিভি, এসি, বাল্বসহ ঘরে ব্যবহৃত অনেক জিনিসই স্মার্ট হয়ে উঠছে। একসময় তার ছাড়া গান শোনার কথা কল্পনাও করা যেত না, আর এখন চারিদিকে ব্লুটুথ স্পিকার, ব্লুটুথ ইয়ারফোনের ছড়াছড়ি। এমনকি আপনি এখন কোনো তারের সাহায্য ছাড়াই আপনি নিজের ফোন চার্জও দিতে পারবেন।

ঠিক একইভাবে এখন এসি, টিভি এমনকি ঘরে ব্যাবহৃত লাইট এবং বাল্বও ওয়্যারলেস পদ্ধতিতে ব্যাবহার করা যাবে। আপনি আপনার স্মার্টফোন থেকেই এই সমস্ত স্মার্ট ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করতে পারেন। আর সেইজন্য খুব বেশি টাকা খরচ করারও দরকার পড়বে না।

জানলে অবাক হবেন যে, আপনি নিজের ফোন থেকে বাড়ির সমস্ত স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করতে, পারেন মাত্র 12 টাকা খরচ করে। শুধু তাই না, আপনাকে নিজের অনলাইন পেমেন্ট মেথড, ক্রেডিট কার্ড এবং ডেবিট কার্ডের তথ্যও মনে রাখার প্রয়োজন পড়বে না । এজন্য শুধু 12 টাকা খরচ করে NFC ট্যাগ কিনতে হবে।

অনলাইন এবং অফলাইন, উভয় জায়গা থেকেই কিনতে পারবেন আপনি। আমাজনে মাত্র 300 টাকা দিয়ে কিনে নিতে পারেন এই NFC ট্যাগ। 300 টাকায় আপনি মোট 12 টি ট্যাগ পাবেন, যা আপনি নিজের স্মার্টফোনের পিছনে, স্মার্ট টিভি, এসি, বাল্ব বা গাড়িতে লাগাতে পারেন। একটি ট্যাগ আপনি একাধিকবার ব্যাবহার করতে পারেন।

কিন্ত কী এই NFC ট্যাগ : NFC এর পুরো নাম হলো Near Field Communication। এটি স্বল্প পরিসরে ব্যাবহার করা হখ। 4 সেমি দূর অবধি বস্তুকে নিয়ন্ত্রণ করতে পারে এই ট্যাগ। বর্তমান সময়ে খুবই কার্যকরী এই ডিভাইস। আপনি নিজের ফোনকে ট্রান্সমিটিং ডিভাইস বা নিয়ন্ত্রক যন্ত্র হিসাবে ব্যবহার করতে পারেন। তাছাড়া NFC ট্যাগের মাধ্যমে নিজের প্রয়োজনীয় সমস্ত তথ্য সংরক্ষণ করেও রাখতে পারেন।

nfc

NFC ডিভাইস এর কাজ শুনে অনেকেই এটিকে ব্লুটুথ এর সাথে গুলিয়ে ফেলতে পারেন, কিন্তু বাস্তবে এটি ব্লুটুথ থেকে সম্পূর্ন আলাদা একটি বস্তু। NFC কাজও করে অন্যরকম ভাবে। আপনি NFC কে কমান্ড ডিভাইস হিসেবে ব্যবহার করতে পারেন। অনেক কাজ করা সম্ভব এই ডিভাইস থেকে। কিন্তু ব্লুটুথ দ্বারা সেই সমস্ত কাজ করা যায় না।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button