দেশের যুবদের জন্য দারুণ স্কিম! প্রতিমাসে ৩৬০০ টাকা দেবে কেন্দ্র! এভাবে করুন রেজিস্টার

২০১৪ সালে ক্ষমতায় আসার পর নরেন্দ্র মোদি দেশের মানুষের জন্য অনেক জনহিতকর যোজনা নিয়ে হাজির হয়েছেন। আর এর ফলে সুবিধা পেয়েছে দেশের লক্ষ লক্ষ জনগণ। তেমনই আরেকটি স্কিম নিয়ে এসেছে মোদী সরকার। এই স্কিম বেকার যুবকদের জন্য। যেখানে বেকার যুবকরা প্রতি মাসেই পেয়ে যাবেন ৩,৬০০ টাকা। চলুন জেনে নিই কি সেই স্কিম?

কেন্দ্র সরকারের অধীন EPFO সম্প্রতি একটি বড় ঘোষণা করেছে। EPFO জানিয়েছে, আত্মনির্ভর ভারত প্রকল্পের অধীনে, দেশের বেকার যুবকদের আর্থিক সহায়তা প্রদান করা হবে এবার। উল্লেখ্য, এই প্রকল্পে যুক্ত হতে আগ্রহী ব্যক্তিদের প্রথমে EPFO-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। তারপরই তারা এই সুবিধা পাবেন। এছাড়া এই স্কিমের অধীনে আপনি যে কোনও কোম্পানিতে চাকরি পেলে সরকার আপনার PF এর টাকা জমা দেবে, কোম্পানির সমান PF দেবে সরকার।

আপনাদের জানিয়ে রাখি যে ABRY (Atma Nirbhar Bharat Rojgar Yojana) স্কিমের মাধ্যমে সরকার ২ বছরের জন্য অর্থ প্রদান করবে। জানা যাচ্ছে তরুণদের কর্মসংস্থানের লক্ষেই এই গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে সরকার। যেকোনো কোম্পানিতে চাকরি পাওয়ার ২ বছর অবধি এই সুবিধা পাবেন আপনি। কর্মচারীদের বেতনের ২৪ শতাংশ পিএফ হিসাবে দেবে সরকার।

কি এই ABRY স্কিম?

জানিয়ে রাখি এই স্কিমের জন্য তারাই উপযুক্ত হবেন যাদের মাসিক বেতন ১৫,০০০ টাকার কম। এবার তাদের বেতন ১৫ হাজার টাকার বেশি হলে নিজের থেকেই তা বন্ধ হয়ে যাবে। এ ছাড়া আরও একটি শর্ত রয়েছে সেখানে। আপনি যদি এমন একটি কোম্পানিতে কাজ করেন যেখানে কর্মচারী সংখ্যা ১০০০ এর বেশি সেখানে এই সুবিধা উপলব্ধ হবেনা।

indian money

মোদি সরকারের এই যোজনা সুবিধা উপভোগ করবেন প্রায় ৭১.৮ লক্ষ যুবক। এই সুবিধা উপভোগ করতে আজই আপনার নাম রেজিষ্টার করুন EPFO এর সাইটে গিয়ে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button