সিরিজ জিততে প্রথম একাদশে বড় পরিবর্তন আনবেন রোহিত শর্মা, বাদ দেবেন এই দু’জনকে

ভারত-ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ রবিবার। এই সিরিজটি বর্তমানে ১-১ সমতায় রয়েছে। সিরিজের শেষ ম্যাচটি হবে নির্ধারক ম্যাচ। দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলকে ১০০ রানে পরাজয়ের মুখে পড়তে হয়েছিল, এরপর তৃতীয় ওয়ানডে-তে দলে কিছু বড় পরিবর্তন দেখা যেতে পারে। বিশেষ করে রোহিত শর্মা ব্যাটিংকে একটু শক্তিশালী করতে চাইবেন।

তৃতীয় ওয়ানডেতে রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের অভিজ্ঞ ওপেনিং জুটিই রাখবে টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে এই দুই ব্যাটসম্যানই তাদের ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে ভারতকে ১০ উইকেটের জয় এনে দিয়েছিল। ইংল্যান্ডকে ১১০ রানে গুটিয়ে দিয়েছিল ভারত। টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা ১১১ রানের এই সহজ টার্গেট ১৮.৪ ওভারে হাসিল করে নেয়। যাইহোক, এই দুই খেলোয়াড়ই দ্বিতীয় ম্যাচে সম্পূর্ণ ব্যর্থ হয়েছিল, যার কারণে টিম ইন্ডিয়াকে হারের মুখে পড়তে হয়েছিল। এমনকি খাতাও খুলতে পারেননি রোহিত। তবে এই দুই খেলোয়াড়ই শেষ ম্যাচে ভালো পারফর্ম করার চেষ্টা করবেন।

একই সঙ্গে আবারও আশার পাহাড় কাঁধে তুলেই মাঠে নামবেন বিরাট কোহলি। বিরাট প্রতিটি ফরম্যাটে ক্রমাগত ফ্লপ হচ্ছে এবং অধিনায়ক রোহিত শর্মা তার কাছ থেকে অনেক আশা করবেন। বিরাটের জন্য এই ম্যাচটি হতে চলেছে শেষ সুযোগের মতো। চার নম্বরে আবার আসবেন সূর্যকুমার যাদব। একইসঙ্গে  ঋষভ পন্থ ও ইশান কিশানের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে।

একই সঙ্গে ৬ নম্বরে রোহিত সুযোগ দেবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। হার্দিক ব্যাটের পাশাপাশি বোলিং করেন। একই সঙ্গে ৭ নম্বরে সুযোগ দেওয়া হবে রবীন্দ্র জাদেজাকে। জাদেজা টিম ইন্ডিয়ার পাশাপাশি বিশ্বের সেরা অলরাউন্ডার।

টিম ইন্ডিয়ার একাদশে একমাত্র স্পিনার হিসেবে খেলবেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। এছাড়া ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি এবং আরশদীপ সিংকে একাদশে সুযোগ দেওয়া হবে। একাদশে ফাস্ট বোলার প্রসিদ্ধ কৃষ্ণার জায়গায় আরশদীপ সিংকে সুযোগ দেবেন রোহিত শর্মা। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স ছিল আরশদীপের।

india team

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ/ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, মহম্মদ শামি এবং যুজবেন্দ্র চাহাল।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button