সীমান্ত দিয়ে পাকিস্তান থেকে ভারতে ঢুকে পড়ে ক্ষুধার্ত ব্যক্তি, খাইয়ে দাইয়ে ফেরত পাঠাল BSF

কলকাতাঃ বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) শনিবার অসাবধানতাবশত আন্তর্জাতিক সীমান্ত পার হওয়া এক পাকিস্তানি নাগরিককে সে দেশের নিরাপত্তা কর্মীদের কাছে হস্তান্তর করেছে। BSF গুজরাট ফ্রন্টিয়ার এক বিবৃতিতে বলেছে যে, ওই ব্যক্তি পাকিস্তানের সিন্ধুর থারপারকার জেলার উন্ডেরের বাসিন্দা। পরিবারের সদস্যদের সঙ্গে ঝগড়ার পর বাড়ি ছেড়ে অজান্তে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েন তিনি। বিবৃতিতে বলা হয়েছে, “সদ্ভাবনায় তাকে পাকিস্তান রেঞ্জার্সের কাছে হস্তান্তর করা হয়েছে।”

BSF এক বিবৃতিতে বলেছে, ওই ব্যক্তির মৃগীরোগ রয়েছে এবং তিনি দরিদ্র পরিবারের সদস্য। ব্যক্তির 10 জন ভাইবোন রয়েছে। 9 ও 10 ফেব্রুয়ারী মধ্যরাতে অসাবধানতাবশত তিনি আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে কুদা-চাপরিয়া সংযোগ সড়কে পৌঁছান যেখানে বিএসএফের 56 তম ব্যাটালিয়নের কর্মীরা তাকে ধরে এবং খাবার ও জল সরবরাহ করে। ‘ফ্ল্যাগ মিটিং’ শেষে তাকে পাকিস্তান রেঞ্জার্সের কাছে হস্তান্তর করা হয়। পাশপাশি, আরেকজন পাকিস্তানি নাগরিককে চলতি বছরের 5 জানুয়ারি হস্তান্তর করা হয়েছে বলে বিএসএফ কর্মকর্তারা জানিয়েছেন।

বলে দিই যে, বৃহস্পতিবার সকালে BSF গুজরাটের কচ্ছ জেলার কাছে ভারত-পাকিস্তান সামুদ্রিক সীমান্তে হারামি নালা ক্রিক এলাকায় 9টি পাকিস্তানি মাছ ধরার নৌকা আটক করেছিল। পরে শুক্রবার হারামি নালা ক্রিক থেকে 6 পাকিস্তানি জেলেকে আটক করে BSF। বিএসএফ ভারতীয় জলসীমা থেকে 11টি পাকিস্তানি নৌকাকে আটক করেছিল, তবে নৌকায় থাকা মৎস্যজীবীরা জলাভূমিতে লুকিয়ে যেতে সক্ষম হয়েছিল।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button