সৌরভ আমলেই সর্বোচ্চ! কত হাজার কোটি লাভ হল BCCI-র? অংকটা চমকে দেওয়ার মতন

বিসিসিআইয়ের (Board of Control for Cricket in India) সভাপতির পদে আর নেই সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। পরপর দু’বার বোর্ড সভাপতি থাকার পর এবার তার জায়গায় এসেছেন রজার বিনি। আর এসেই নিজের একাধিক পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। বোর্ডের যা আয় তাতে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে আর্থিক বাধা কোনো ব্যাপারই নয়।

সৌরভের বিদায়ের সাথে বোর্ডের প্যানেলে আসতে চলছে আরো কয়েকটি বড় পরিবর্তন। এতদিন কোষাধ্যক্ষ ছিলেন অরুণ ধুমাল। তিনি শীঘ্রই নিজের পদ ছাড়বেন। কিন্তু গত ৩ বছরে সৌরভ দায়িত্ব নেওয়ার পর থেকে বোর্ড কতটা ফুলে ফেঁপে উঠেছে সেটা জানিয়েছেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড তো ছিলই, কিন্তু গত ৩ বছরে সম্পদ বৃদ্ধির পরিমান আরো অনেকটা বেড়েছে।

মঙ্গলবার বোর্ডের AGM মিটিং চলাকালীন সভার শেষে অজয় ধুমাল বোর্ডের সদস্যেদের জানান যে, গত তিনবছরে বোর্ডের সম্পদ বেড়েছে ৬০০০ কোটি টাকা। তিন বছর আগে ২০১৯ সালে সৌরভ গাঙ্গুলি দায়িত্বে থাকার সময় বোর্ডের কোষাগারে সম্পদের পরিমাণ ছিল ৩৬৪৮ কোটি টাকা। কিন্তু মহারাজ ছাড়ার সময় সেই সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়ায় ৯৬২৯ কোটি টাকায়।

sourav jay shah

প্রাক্তন কোষাধ্যক্ষ এবং বর্তমানে IPL এর চেয়ারম্যান এদিন জানান যে, “এই আয় যুগান্তকারী। কারণ, রাজ্য সংস্থাগুলির বরাদ্দ অর্থের পরিমাণ পাঁচ গুণ বেড়েছে। ৬৮০ কোটি টাকা থেকে তা বেড়ে হয়েছে ৩২৯৫ কোটি টাকা। তার পরেও বোর্ডের কোষাগারে এত টাকা রয়েছে।” শুধু তাই না, সাথে ভবিষ্যতে অর্থের পরিমাণ আরো বাড়বে বলেই মত তার। সাথে আয় করেও ছাড় পাওয়ার বিষয়ে জানিয়েছেন তিনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button