বিদেশের মাটিতে ভারতের সঙ্গে সিরিজ খেলার কাতর আর্জি PCB-র, চরম উত্তর দিল BCCI

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (England and Wales Cricket Board) ভারত (India) ও পাকিস্তানের (Pakistan) মধ্যে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ আয়োজনের আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে, তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (Board of Control for Cricket in India) বলেছে যে অদূর ভবিষ্যতে এমন কোনো সম্ভাবনা নেই।

ব্রিটিশ দৈনিক ‘টেলিগ্রাফ’-এর প্রতিবেদন অনুযায়ী, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট মার্টিন ডার্লো চলতি টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) সঙ্গে আলোচনা করেছেন এবং ভবিষ্যতে ইংল্যান্ডের মাঠে তিন ম্যাচের সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছেন। যদিও ইসিবি নিজের সুবিধার জন্য এই অফার দিয়েছে, BCCI এই বিষয়ে বলেছে যে আগামী কয়েক বছরে এমন কোনও সম্ভাবনা নেই।

মঙ্গলবার গোপনীয়তার শর্তে BCCI-র এক আধিকারিক পিটিআই-কে বলেন, “প্রথম বিষয়টি হল ভারত-পাক সিরিজ নিয়ে ইসিবি পিসিবির সঙ্গে কথা বলেছে, যা একটু অদ্ভুত। যেভাবেই হোক, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের সিদ্ধান্ত BCCI নয়, সরকারই নেবে। স্থিতাবস্থা এখনো অক্ষুণ্ণ। আমরা পাকিস্তানের বিপক্ষে শুধু বহুজাতিক টুর্নামেন্টেই খেলব।

ভারত ও পাকিস্তান শেষবার ২০১২ সালে ভারতে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল। এটি একটি সীমিত ওভারের সিরিজ ছিল। আর দুই দেশের মধ্যে শেষ টেস্ট সিরিজ ২০০৭ সালে খেলা হয়েছিল। এই দুই দেশের মধ্যে উত্তেজনাপূর্ণ রাজনৈতিক সম্পর্কের পরিপ্রেক্ষিতে, বিসিসিআই দ্বিপাক্ষিক সিরিজ নিষিদ্ধ করেছে, তা দেশে বা বিদেশে খেলা হোক বা নিরপেক্ষ ভেন্যুতে হোক। সংবাদপত্রটি ইসিবির এই প্রস্তাবের কারণও উল্লেখ করেছে।

india pakistan sourav

প্রতিবেদনে বলা হয়েছে, “এই ম্যাচগুলি যুক্তরাজ্যে বিপুল সংখ্যক দর্শককে আকর্ষণ করবে, কারণ সেখানে দক্ষিণ এশিয়ার দেশগুলির একটি বিশাল জনসংখ্যা রয়েছে। এছাড়াও, ম্যাচগুলি বিপুল স্পন্সরশিপ অর্থ পাবে এবং টেলিভিশনেও প্রচুর দর্শক দেখবে।” যদিও সংবাদপত্রটি স্পষ্ট করেছে যে পিসিবি ভারতের বিরুদ্ধে নিরপেক্ষ ভেন্যুতে খেলতে আগ্রহী নয়, তবে তাঁরা ইসিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে, যা দুই দেশের বোর্ডের মধ্যে ক্রমবর্ধমান ঘনিষ্ঠতা দেখায়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button