আফ্রিদিকে মোক্ষম জবাব BCCI প্রধান বিনির, আজীবন মনে রাখবে প্রাক্তন পাক অধিনায়ক

রোমাঞ্চকর ম্যাচে বাংলাদেশকে (Bangladesh) 5 রানে হারিয়েছে ভারতীয় দল (India)। এই ম্যাচে দুর্দান্ত খেলা দেখিয়েছেন বিরাট কোহলি ও আরশদীপ সিং। কিন্তু এক সময় বাংলাদেশ দল ম্যাচে এগিয়ে ছিল। তারপর যখন বৃষ্টি নামে! ডাকওয়ার্থ লুইসের লক্ষ্যে বাংলাদেশ 17 রানে এগিয়ে ছিল, কিন্তু বৃষ্টির পরে খেলা আবার শুরু হলে টিম ইন্ডিয়া দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ জিতে নেয়। এই নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল, টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বড়সড় অভিযোগ তোলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। এবার এর কড়া জবাব দিয়েছেন বিসিসিআই প্রধান রজার বিনি।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও অলরাউন্ডার শাহিদ আফ্রিদি বলেছেন, ‘আইসিসি ভারতকে যেকোনো মূল্যে সেমিফাইনালে নিয়ে যেতে চায়। তিনি আরও বলেন, ভেজা মাঠ সত্ত্বেও বৃষ্টির পর বাংলাদেশের সঙ্গে ম্যাচ খেলানো হয়েছে। ভারত যখন খেলে, আইসিসির ওপর চাপ থাকে। এর মধ্যে অনেক কিছু রয়েছে। সব মিলিয়ে ভালো খেলেছে বাংলাদেশ।” উল্লেখ্য, ওই ম্যাচে আম্পায়াররা উভয় অধিনায়কের সম্মতিতে ম্যাচটি সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

বিসিসিআই (Board of Control for Cricket in India) সভাপতি রজার বিনি (Roger Binny) বলেছেন, ‘আইসিসির ভারতীয় দলের পক্ষ নেওয়ার অভিযোগ ন্যায্য নয়, সবার সঙ্গে সমান আচরণ করা হয়। আমাদের অন্য দল থেকে আলাদা কিছু করে কী? ভারত ক্রিকেটে একটি পাওয়ার হাউস, কিন্তু আইসিসি আমাদের সাথে অন্য দলের মতোই আচরণ করে।”

2023 সালের এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা, তবে টিম ইন্ডিয়ার সেখানে যাওয়া নিয়ে এখনও সন্দেহ রয়েছে। এ প্রসঙ্গে বিসিসিআই প্রধান বলেন, ‘এটা বিসিসিআইয়ের হাতে নয়। এটা নিয়ে সরকার সিদ্ধান্ত নেবে। সরকারের অনুমোদন সাপেক্ষে সব করা হবে।”

2022 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে 4টি ম্যাচের মধ্যে 3টিতেই জিতেছে ভারতীয় দল। একই সঙ্গে ভারতের শেষ ম্যাচটি হতে চলেছে জিম্বাবুয়ের বিরুদ্ধে। এই ম্যাচে জিতে সেমিফাইনালে উঠতে চায় টিম ইন্ডিয়া।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button