T20 বিশ্বকাপে হারের জের, এই অভিজ্ঞকে টিম ইন্ডিয়া থেকে বাদ দিল BCCI

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পরাজয়ের পর থেকে ভারতীয় ক্রিকেট বোর্ড (Board of Control for Cricket in India) অনেক বড়বড় পদক্ষেপ নিচ্ছে। এই টুর্নামেন্টে টিম ইন্ডিয়া সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছে। এই পরাজয়ের পর বিসিসিআই ইতিমধ্যে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে সরিয়ে দিয়েছে, এখন আরেকটি বড় পদক্ষেপ নিল বচই। বোর্ড এবার টিম ইন্ডিয়া থেকে একজন অভিজ্ঞকে বাইরের রাস্তা দেখিয়েছে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) ২০২২ সালের T20 বিশ্বকাপে পরাজয়ের পর মানসিক কন্ডিশনিং কোচ প্যাডি আপটনকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, বিসিসিআই আর দক্ষিণ আফ্রিকার বাসিন্দা প্যাডি আপটনের চুক্তি নবায়ন করছে না। আপনাদের বলে দিই যে, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষের সাথে বিসিসিআইয়ের সঙ্গে প্যাডি আপটনের চুক্তি শেষ হয়।

প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শে প্যাডি আপটনকে টিম ইন্ডিয়ার মানসিক কন্ডিশনিং কোচ করা হয়েছিল। চলতি বছরের জুলাইয়ে টিম ইন্ডিয়ার সঙ্গে যুক্ত হন তিনি। এর আগে, প্যাডি আপটন তার ২০০৮-১১ মেয়াদে মেন্টাল কন্ডিশনিং কোচ এবং কৌশলগত কোচের দ্বৈত ভূমিকায় টিম ইন্ডিয়ার সাথে কাজ করেছেন।

bcci

প্যাডি আপটন আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে রাহুল দ্রাবিড়ের সাথে কাজ করেছেন। প্যাডি আপটন পুনে ওয়ারিয়র্স, রাজস্থান রয়্যালস এবং দিল্লি ডেয়ারডেভিলসের সাথে প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। পাশাপাশি পাকিস্তান সুপার লীগে লাহোর কালান্দার্স এবং বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের কোচিং করেছেন। তিনি দক্ষিণ আফ্রিকা দলের সাথে পারফরম্যান্স ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button