তেল শেষ হলে নিজেই নিয়ে যাবে পেট্রল পাম্প! সস্তায় অত্যাধুনিক বাইক লঞ্চ করল TVS

ভারতের (India) অন্যতম বিখ্যাত বাইক নির্মাতা সংস্থা TVS (TVS Motor Company)। দেশের বাজারে তারা এমন কিছুই দু’চাকার যান লঞ্চ করেছে সেগুলি একেবারে মার্কেট লিডার হয়ে উঠেছে। সেই ধারা বজায় রাখতে এবার কমিউটার বাইক সেগমেন্টে নিজেদের দখল আরো শক্তিশালী করার চেষ্টা করছে সংস্থাটি।

গত বছরের শেষ দিকে টিভিএস তাদের নতুন রাইডার 125 বাইকটি বাজারে এনেছিল। এখন এই বাইকের একটি নতুন ভেরিয়েন্ট লঞ্চ করেছে কোম্পানি। সেখানে অনেক নতুন বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। আপাতত

TVS এর এই নতুন Raider 125 Smartxonnect-এর দাম রাখা হয়েছে 99,990 টাকা। এই নতুন ভেরিয়েন্টে একটি 5-ইঞ্চির TFT ডিসপ্লেও রয়েছে। বাকি ভেরিয়েন্ট গুলোতে শুধুমাত্র ডিজিটাল LCD ডিসপ্লে দেওয়া হয়েছে।

এই ডিসপ্লেতে বিশেষ কি বৈশিষ্ট্য রয়েছে : Raider 125 Smartxonnect-এ একটি 5-ইঞ্চির TFT ডিসপ্লে যোগ করার সাথে সাথে সাশ্রয়ী মূল্যের এক বাইকটিতে অনেকগুলো দুর্দান্ত বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে। এই TFT ডিসপ্লে আপনার স্মার্টফোনের সাথেও কানেক্ট করতে পারেন। ডিসপ্লেতে আপনি বিজ্ঞপ্তি সতর্কতা, আবহাওয়ার পূর্বাভাস এবং নেভিগেশন পেয়ে যাবেন। TFT ডিসপ্লের বিশেষ বিষয় হল যে, বাইকের জ্বালানি কম থাকলে স্বয়ংক্রিয়ভাবেই নিকটস্থ পেট্রোল পাম্পে যাওয়ার পথ দেখাবে।

সেইসাথে এখানে ভয়েস রিকগনিশন ফিচারও রয়েছে। অর্থাৎ বাইকটিকে আপনি ভয়েস এর মাধ্যমেও কমান্ড দিতে পারেন। নিজের সুবিধার্থে TFT স্ক্রিনের উজ্জ্বলতা বাড়াকমা করতে পারেন। বাইকের ইঞ্জিন বা বাকি ডিজাইনে কোনও পরিবর্তন করা হয়নি।

tvs raider 125 front profile 1666203595

বাইকটি দেখতে খুবই চিত্তাকর্ষক। এখানে রোবটিক স্টাইলের হেডল্যাম্প, অ্যারোডায়নামিক ডিজাইন প্রণালি বাইকটিকে অন্যান্য বাইকের চেয়ে আলাদা করে। তাছাড়া এখানে একটি 124.8CC এর শক্তিশালি ইঞ্জিন রয়েছে। বাইককে যোগ্য সঙ্গত দেওয়ার জন্য সেখানে রয়েছে একটি পাঁচ-গতির গিয়ারবক্স। তাছাড়া সেখানে 7,500rpm এ 11.2bhp এবং 6,000rpm এ 11.2Nm এর পিক টর্ক উৎপন্ন করে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button