৩৯৯ টাকায় সুপার কুল, বাড়িতে আনুন বিশ্বের সবথেকে ছোট AC! পাত্তা পাবেনা বড়বড় কুলার

কলকাতাঃ দেশে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গ্রীষ্মের চরম দাবদাহ। সূর্যের প্রখর রৌদ্রের ফলে বাড়ি থেকে যাচ্ছেনা বেরনো। কিন্তু বাড়িতেই কি মিলছে রেহাই! চরম উত্তাপের জেরে বাড়ির ভিতরেও হতে হচ্ছে অসহনীয়। ২০২০ সাল থেকে মহামারীর আবহে অনেক অভ্যস্ত হয়ে পড়েছেন ‘ওয়ার্ক ফ্রম হোমে’। এবার এই চরম উত্তাপের জেরে ল্যাপটপ কম্পিউটারের সামনে বসে কাজ করাটাও হয়ে পড়েছে চরম বিপদের।

অনেকেই বাড়িতে ঠাণ্ডা হওয়ার জন্য চান AC লাগাতে। কিন্তু AC লাগাবো বললেই তো আর হলনা, কেনার খরচ থেকে শুরু করে ইলেকট্রিসিটি বিল, সবকিছুই টান ফেলে পকেটে। কিন্তু এবার এসেছে তার সলিউশন। খুব সহজেই বাড়িতে লাগিয়ে নেওয়া যেতে পারে একটি মিনি AC। দাম অত্যন্ত কম এবং এই এয়ার কন্ডিশনারটির আকারে এতটাই ছোট যে, এটিকে লাগিয়ে নেওয়া যেতে পারে যেকোনো জায়গাতেই। কিন্তু ছোট হলেও এর কার্যক্ষমতা দেখলে অবাক হবেন অনেকেই।

আমাদের এতদিনের দেখা AC হয় দুই প্রকারের। এক হলো Window AC এবং Split AC। সবাই এই দুই প্রকারের এসি গুলিকেই ব্যবহার করেন। কিন্তু এদের রয়েছে অনেক সমস্যা। এগুলি আকারে বড় হওয়ার পাশাপাশি খরচ করে প্রচুর বিদ্যুৎও। কিন্তু এই মিনি পোর্টেবল এয়ার কন্ডিশনার এর আকার ব্লুটুথ স্পিকারের সমতুল্য। কিন্তু আকারে ছোট হলেও নিজের আশ্চর্য কুলিং সিস্টেমের জন্য বেশ জনপ্রিয়তা অর্জন করেছে।

Lacasa নামের একটি কোম্পানি বিক্রি করছে এইরকম মিনি পোর্টেবল এয়ার কন্ডিশনার। শুধু যে, আকারেই ছোট তাই নয় দেখতেও অত্যন্ত স্টাইলিশ। সবচেয়ে ভালো ব্যাপার হলো এগুলি খুবই হালকা এবং ব্যবহার করাও অত্যন্ত সহজ। এই মিনি পোর্টেবল AC কে একটি ইউএসবি কেবলের সাথে যোগ করেই চালানো যায় সহজে। এছাড়াও, খুবই কম বিদ্যুৎ খরচ করার পাশাপাশি বেশ ভালই ঠাণ্ডা বাতাস দিয়ে থাকে এই মিনি AC গুলি।

mini ac

সংস্থার তরফ থেকে জানা যাচ্ছে যে, এই মিনি AC ব্যবহার করলে মোবাইল ফোন চার্জ করার জন্য যে পরিমাণ বিদ্যুৎ খরচ হয় এক্ষেত্রেও ঠিক সেই পরিমান বিদ্যুতেরই প্রয়োজন হয়। এজন্য, এই পোর্টেবল AC ব্যবহার করলে, বিদ্যুতের খরচে তেমন কোনো প্রভাব পড়বে না বলেই দাবি কোম্পানির। তাই এই AC এর ঠান্ডা বাতাসের সামনে বসে খুব সহজেই নিজের কাজ করা সম্ভব। এবং যেক্ষেত্রে এই কারেন্ট বিলের পরিমাণ নগন্য সেক্ষেত্রে AC চালিয়ে রাখতে হবে না কোনো অসুবিধাই। তবে সবচেয়ে চমকের ব্যাপার হল এই পোর্টেবল AC-র দাম মাত্র ৩৯৯ টাকা! এর সাথে ডেলিভারি চার্জ যুক্ত হয়ে মোট ৪৫০ টাকার মধ্যে পাওয়া যেতে পারে এই AC টিকে ।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button