মুকেশ আম্বানির জন্য চরম সুসংবাদ, বিশ্বে ফের ডঙ্কা বাজল Jio-র মালিকের

মঙ্গলবার বিশ্বের শীর্ষ ১০ বিলিয়নেয়ারের তালিকায় আরও একবার বড় পরিবর্তন এসেছে। নতুন তালিকায় সবচেয়ে বেশি লাভ হয়েছে ভারতের শিল্পপতি মুকেশ আম্বানির (Mukesh আম্বানি)। প্রকৃতপক্ষে, দীর্ঘদিন ধরে দশ নম্বরে থাকা আম্বানি এক লাফিয়ে এখন বিশ্বের নবম ধনী ব্যক্তি হয়েছেন। অন্যদিকে, প্রবীণ বিনিয়োগকারী ওয়ারেন বাফেট সপ্তম স্থানে নেমে এসেছেন।

ফোর্বস রিয়েল টাইম তালিকা অনুযায়ী, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং এশিয়ার দ্বিতীয় ধনী ব্যক্তি মুকেশ আম্বানির মোট সম্পদ গত ২৪ ঘন্টায় ১.৫ বিলিয়ন মার্কিন ডলার বেড়েছে। এই উত্থানের সাথে, তার মোট নেট ওয়ার্থ বেড়ে ৯৫.৯ বিলিয়ন মার্কিন ডলার হয়েছে। এই লাফ দিয়েই মুকেশ আম্বানি বিলিয়নিয়ার সাগ্রেই ব্রিনকে পিছনে ফেলে নবম স্থান দখল করেছেন।

শীর্ষ-১০ বিলিয়নেয়ারদের তালিকায় অন্তর্ভুক্ত এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি গৌতম আদানি (Gautam Adani) চার নম্বরে তার উপস্থিতি বজায় রেখেছেন। আদানির মোট সম্পদ ১৩৮.৬ বিলিয়ন মার্কিন ডলার। এটি লক্ষণীয় যে ২০২২ সালে গৌতম আদানি, এলন মাস্ক, জেফ বেজোস এবং অন্যান্যরা শীর্ষ বিলিয়নেয়ারদের উপার্জনের ক্ষেত্রে এগিয়ে রয়েছেন।

টেসলা এবং স্পেসএক্স-এর মতো কোম্পানির মালিক এলন মাস্ক ২৫৮.৮ বিলিয়ন ডলারের সম্পদের সাথে বিশ্বের এক নম্বর ধনী। যেখানে ফরাসি বিলিয়নেয়ার বার্নার্ড আর্নল্ট ১৬৩.৭ বিলিয়ন ডলার সম্পদের সাথে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি। জেফ বেজোস ১৫৭.৭ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

elon musk

দ্বিতীয় বড় পরিবর্তনের কথা বলতে গিয়ে, প্রবীণ বিনিয়োগকারী ওয়ারেন বাফেট ৭ নম্বরে নেমে গিয়েছেন। বাফেটের মোট সম্পদের পরিমাণ ১০০.৩ বিলিয়ন ডলারে নেমে এসেছে। এখন তার জায়গায়, ল্যারি এলিসন ১০৫.৮ বিলিয়ন ডলার নিয়ে ষষ্ঠ ধনী ব্যক্তি হয়েছেন। বিল গেটস ১১২.২ বিলিয়ন ডলার নিয়ে পঞ্চম ধনী ব্যক্তি। এর বাইরে ল্যারি পেজ ৯৭.৭ বিলিয়ন ডলার নিয়ে অষ্টম ধনী ব্যক্তি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button