‘এবার রান করতে হবে”, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে কোহলিকে সাবধান করে দিলেন সৌরভ

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (Board of Control for Cricket in India) এর সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) শুক্রবার বলেছেন যে ব্যাটসম্যান বিরাট কোহলিকে শুধুমাত্র ভারতের জন্য নয়, নিজের জন্যও রান করতে হবে। কোহলি ২০১৯ সালে ইডেন গার্ডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে সেঞ্চুরি করার পর আন্তর্জাতিক ক্রিকেটে তিন অঙ্কের রান করতে ব্যর্থ হয়েছেন। শনিবার থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপে আবারও পুরনো ছন্দ ফেরার চেষ্টা করতে চান তিনি।

সৌরভ একটি আলাপচারিতার সময় বলেন “ওকে (কোহলি) শুধু ভারতের জন্য নয়, নিজের জন্যও রান করতে হবে। আশা করি এটি তার জন্য একটি ভাল মৌসুম হতে চলেছে। তিনি ছন্দে ফিরবেন বলে আমাদের সবার বিশ্বাস।” ভারতের অন্যতম সফল অধিনায়ক হলেন সৌরভ গাঙ্গুলি। তিনি কোহলির ফর্ম নিয়ে আরও বলেন, ‘আমি নিশ্চিত যে আমরা সবাই যেমন তার সেঞ্চুরির জন্য অপেক্ষা করছি, তিনি তার জন্য সমানভাবে কঠোর পরিশ্রম করছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানের হাতে সময় কম থাকে, তাই সেঞ্চুরি করার সম্ভাবনা কমে যায় তবে আশা করি কোহলির জন্য এটি একটি সফল মৌসুম হবে।”

33 বছর বয়সী কোহলি জুন-জুলাইয়ে ইংল্যান্ড সফরের পর এক মাসের ছুটিতে কাটিয়েছেন। ভারতীয় দল এই সময়ে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়েতে সীমিত ওভারের সিরিজ খেলেছে। শেষ পাঁচ ইনিংসে কোহলির সর্বোচ্চ স্কোর ছিল ২০ রান, যা তিনি ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টেস্টের দ্বিতীয় ইনিংসে করেছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ার পর, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫ তম আসরেও তার ব্যাট প্রত্যাশা পূরণ করতে পারেনি। আইপিএলের এই মরসুমে তিনি ১৬ ম্যাচে ২২.৭৩ গড়ে ৩৪১ রান করেছেন।

২৮শে আগস্ট এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত তাদের অভিযান শুরু করবে। গত বছর বিশ্বকাপে একই ভেন্যুতে ভারতীয় দলকে হারিয়েছিল পাকিস্তান। সৌরভ বলেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরাজয় আসন্ন ম্যাচগুলির ফলাফলের উপর সামান্য প্রভাব ফেলবে। গাঙ্গুলি বলেন, ‘আমি ১৯৯২ সাল থেকে ভারত-পাকিস্তান ম্যাচগুলি ঘনিষ্ঠভাবে দেখছি। এই ৩০ বছরে আমরা মাত্র একবার হেরেছি। এটা কোনও জাদু নয় যে ফলাফল সবসময় আপনার পক্ষে হবে। আপনি মাঝে মাঝে হেরে যাবেন, এটা কোনও বড় ব্যাপার নয়।

virat sourav

বিসিসিআই সভাপতি হিসাবে গাঙ্গুলির মেয়াদ সেপ্টেম্বরে শেষ হতে চলেছে এবং বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ ছয় বছর দায়িত্বে থাকার পরে ‘কুলিং অফ’ সময়কাল সংশোধন করার জন্য বোর্ডের আবেদনের বিষয়ে সিদ্ধান্ত নেবে। বিসিসিআই সভাপতি হওয়ার আগে তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (CAB) এ কাজ করেছেন। তিনি বলেন, ‘এটা আমার হাতে নেই। আমি জানি না, যা হওয়ার তাই হবে। আমরা দেখব। সৌরভ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) নির্বাচনে সভাপতি পদের জন্য প্রাক্তন খেলোয়াড় বাইচুং ভুটিয়া এবং কল্যাণ চৌবের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আনন্দ প্রকাশ করেছেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button