‘টাকার বিনিময়ে বয়কট করা হচ্ছে ছবি” বাতিল সংষ্কৃতি নিয়ে দর্শকদের তুলোধোনা বাবুল সুপ্রিয়র

সারা বলিউড (Bollywood) কাঁপছে বয়কটের ধাক্কায়। মিস্টার পারফেকশনিস্ট আমির খানের ছবিও বক্স অফিসে আঁচড় কাটতে পারেনি। অবশ্য শুধু বলিউডে নয় বয়কটের ছাপ পড়েছে টলি ইন্ডাস্ট্রিতেও। আর বয়কট নামক কালবৈশাখীর সম্মুখে পড়ে ধুঁকতে থাকা বঙ্গ সিনে ইন্ডাস্ট্রি একেবারে খড়কুটোর মত উড়ে গিয়েছে। এবারে সেই বয়কট নিয়ে মুখ খুললেন প্রাক্তন বিজেপি সাংসদ এবং বর্তমান তৃণমূল বিধায়ক বাবুল সুপ্রিয়।

ধর্মযুদ্ধ থেকে বিসমিল্লা, সমস্ত সিনেমাকে ফ্লপ বললে ভুল বলা হয়, এই সিনেমাগুলো সুপার ফ্লপ। এবার টলি ইন্ডাস্ট্রির আরেক আসন্ন ছবি ‘লক্ষ্মী ছেলে’র বিরুদ্ধেও বয়কটের ডাক দিয়েছে আম জনতা। বাস্তবে দলবদল করে স্বার্থান্বেষী রাজনীতিবীদ তকমা পেলেও কৌশিক গঙ্গোপাধ্যায় এর ‘লক্ষ্মী ছেলে’ ছবিতে তিনি একজন সৎ রাজনীতিবিদের ভূমিকায় অভিনয় করেছেন।

এবার সেই ছবির নির্মাতাদের সাথে নিয়ে তিনি মুখোমুখি হন সংবাদমাধ্যমের। আর কথা প্রসঙ্গে উঠে আসে বয়কট সংষ্কৃতি নিয়ে। যেভাবে একের পর এক সিনেমা মুখ থুবড়ে পড়ছে তাই দেখে ভীত সন্ত্রস্ত বাবুলের প্রচণ্ড ক্ষোভ উদ্রেক হয়েছে। তিনি বলেন, “বয়কট ট্রেন্ড অত্যন্ত জঘন্য কারণ বলিউড বা ভারতীয় চলচ্চিত্র মানুষকে বিনোদন যুগিয়ে এসেছে। আমি দর্শকদের অনুরোধ করব তারা যেন এটা বোঝে যে বয়কট ট্রেন্ড টাকার বিনিময়ে ইচ্ছাকৃত ভাবে করা হয়েছে।”

হু হু করে বেড়ে চলা বয়কট ট্রেন্ডে বিধ্বস্ত হয়েছে বলিউড। হিন্দি ছবি গুলোর বক্স অফিস কালেকশন দেখে চোখে জল আসতে শুরু করেছে নির্মাতাদের। বাকি ছবি তো বটেই, একই সাথে তিন খানের উপরে বারংবার ক্ষোভ উগরে দিচ্ছেন নেটনাগরিকরা। বিশেষজ্ঞ আমির খানকে যেভাবে বয়কট করায় ব্যর্থ হয়েছে তার ছবি তাতে বাবুলের তো ভয় লাগারই কথা।

দীর্ঘদিন ধরেই বাবুল সুপ্রিয়কে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল হচ্ছে। আর এরই মধ্যে তাঁর ছবিকে বয়কট করার ডাক উঠেছে। বাস্তবতা জেনে বাবুল কমেন্ট করেন যে, বয়কট ট্রেন্ড অত্যন্ত নোংরা এবং নিম্ন মানের চিন্তাধারা থেকে শুরু হয়েছে।

babul supriyotmc.jpg

তবে বাবুল সুপ্রিয় এও বলেন যে, ছবির ব্যবসা আরো খারাপ হওয়ার আরেক কারণ হলো করোনা পরবর্তী কালে OTT-র বাড়বাড়ন্ত ফলে অনেকেই এখন আর সিনেমা হলে যেতে চান না। সেজন্যই বিনোদন জগতে এরকম ধ্বস লেগেছে। প্রসঙ্গত বাবুল ছাড়াও কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি ‘লক্ষ্মী ছেলে’তে অভিনয় করেছেন। তিনি মুখ্য চরিত্রে রয়েছেন। ছবির বিষয়বস্তু হলো ডাক্তারি পড়া তিন বন্ধু আমির, শিবনাথ এবং গায়েত্রী সমাজকে কুসংষ্কার, অন্ধবিশ্বাস এবং ধর্মীয় গোঁড়ামি থেকে মুক্ত করার চেষ্টা চালাচ্ছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button