ব্যাঙ্কে জমা ৫০০০ কোটি টাকা, এশিয়ার সবথেকে ধনী গ্রাম রয়েছে ভারতেই! সুযোগ সুবিধা শহরকেও হার মানাবে

গ্রাম (Village) বললে আমরা কি বুঝি? না সেখানে থাকবে না কোনো সুযোগ সুবিধা, অন্ধকারে ডুবে থাকবে সন্ধ্যা হলে। ব্যাঙ্ক (Bank) থেকে শুরু করে স্কুল, সমস্ত কিছুর জন্যই যেতে হবে গ্রামের বাইরে। কিন্তু আমাদের আজকের রিপোর্ট আপনার এই দৃষ্টিভঙ্গির পরিবর্তন করবে।

আজ আমরা যে গ্রামের কথা বলতে চলেছি সেটি ভারতের (India) তো বটেই, সারা এশিয়া (Asia) মহাদেশের সবচেয়ে ধনী গ্রাম। আমরা বলছি মধাপার গ্রামের কথা। সেখানে কি নেই! সুন্দর সাজানো গোছানো গ্রামের জলাশয় গুলি পর্যন্ত সুসজ্জিত। বিনোদনের জন্য রয়েছে বিভিন্ন পার্ক। আর এতকিছু থাকার জন্যই বাইরে থেকে মানুষ ঘুরতে আসেন এখানে।

সাধারণত গ্রামের মানুষদের অভাব অনটন থাকলেও এই গ্রামের মানুষের মোট সম্পদ পিছনে ফেলবে বহু তাবড় তাবড় দেশকে। জানলে অবাক হবেন, কিন্তু এখানে রয়েছে ১৭ টি ব্যাঙ্ক! জানিয়ে রাখি যে, বাড়ির মালিকরা কেউই এদেশে থাকেন না। তারা বর্তমানে বিদেশের বাসিন্দা। স্কুল ও প্রতিষ্ঠান ছাড়াও গ্রামে একটি অত্যাধুনিক গোশালা রয়েছে। মন্দির এবং খেলার মাঠ ছাড়াও, বিশ্বমানের সুযোগ-সুবিধা সহ একটি স্বাস্থ্য কেন্দ্র রয়েছে।

madhapar gate

আসলে এই গ্রামের ধনী হওয়ার পিছনে কারণ অন্য। গ্রামের বেশিরভাগ মানুষই যে বিদেশে থাকেন সেটা তো বলেইছি, কিন্তু তারা সবাই নিজেদের টাকা রাখার জন্য আজও ভরসা করেন দেশীয় ব্যাঙ্ক গুলিকেই। গ্রামের ব্যাঙ্ক অ্যাকাউন্ট গুলিতে মোট জমা রয়েছে ৫০০০ কোটি টাকা! মাত্র ১৫,০০০ জনসংখ্যার এই গ্রামের এত বৃহৎ সঞ্চয়ই একে পৃথিবীর সবচেয়ে ধনী গ্রাম করে তুলেছে। এই গ্রামটি গুজরাট রাজ্যে অবস্থিত।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button