২০ বার ব্যর্থ! একটি আইডিয়ায় আসে সাফল্য! ব্যবসা করে ২২ হাজার কোটি টাকার মালিক অপূর্ব

একজন মানুষ যখন কোনও কাজ পূর্ণ নিষ্ঠার সাথে করে, তখন সে অবশ্যই সফলতা পায়। অপূর্ব মেহতার সাথে একই রকম কিছু ঘটেছে যিনি ২০টি কোম্পানি শুরু করেছিলেন কিন্তু একটি ধারণা আশ্চর্যজনক কাজ করেছিল যা তার জীবনকে বদলে দিয়েছে। তিনি Instacart প্রতিষ্ঠা করেছিলেন এবং লোকেদের মুদির দোকান থেকে কেনাকাটা করার পদ্ধতিই বদলে দেন।

Instacart এমন একটি কোম্পানি যা মুদি পণ্য বিতরণের জন্য খুচরা শিল্পে পরিষেবা প্রদান করে। এটি ২০১২ সালে শুরু হয়েছিল এবং এই কোম্পানির সদর দপ্তর সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত। কোম্পানির পরিষেবাগুলি কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ৫,৫৫০ শহরে উপলব্ধ। এটি তিন ব্যক্তি ম্যাক্স মুলেন, অপূর্ব মেহতা, ব্র্যান্ডন লিওনার্দো দ্বারা শুরু করেছিলেন। অপূর্ব মেহতা ইন্সটাকার্ট কোম্পানির সিইও।

অপূর্ব মেহতার জীবনী
Instacart ২০১২ সালে অপূর্ব মেহতা দ্বারা শুরু হয়েছিল, তিনি আমাজনের একজন প্রাক্তন কর্মচারীও ছিলেন। অপূর্ব মূলত ভারতের বাসিন্দা এবং ২০০২ সালে তার পরিবারকে নিয়ে তিনি সাথে কানাডায় চলে যান এবং ২০০৮ সালে ওয়াটারলু বিশ্ববিদ্যালয় থেকে বৈদ্যুতিক প্রকৌশল অধ্যয়ন করেন।

অপূর্ব এমএনসি কোম্পানিতে খুব ভাল কাজ করেছিল, কিন্তু সে মোটেও সন্তুষ্ট ছিল না। যার কারণে তিনি ২০১০ সালে হাই প্রোফাইল চাকরি ছেড়ে দিয়ে একটি স্টার্টআপ সেট আপ করার জন্য নতুন ধারণা নিয়ে ভাবতে শুরু করেন। Instacart চালু করার আগে তিনি বেশ কয়েকটি স্টার্টআপে প্রায় ২০ বার ব্যর্থ হয়েছিলেন এবং Instacart ছিল তার সফল স্টার্টআপগুলির মধ্যে একটি।

মে ২০১৫ পর্যন্ত কোম্পানিটির মূল্য ছিল ২ বিলিয়ন মার্কিন ডলার। একই বছরে, কোম্পানিটি আমেরিকার সবচেয়ে প্রতিশ্রুতিশীল কোম্পানি হিসাবে ফোর্বসে তালিকাভুক্ত হয়। Instacart মার্চ ২০১৭ সালে ব্যবসায় ৪০০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছিল।

apoorva mehta success story

কোম্পানির ২০২৫ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার বিক্রির লক্ষ্য রয়েছে। Instacart-র ব্যবসা দ্রুত বেড়ে চলেছে। Instacart জানুয়ারী মাসে ২০৭% বেশি রাজস্ব এবং Amazon Fresh এর থেকে ৬৬২% বেশি আয় করেছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button