আরও বিপাকে রূপঙ্কর বাগচী, গায়কের বিরুদ্ধে থানায় দায়ের হল ‘চুরির” অভিযোগ

রূপঙ্কর বাগচীকে (Rupankar Bagchi) নিয়ে বিতর্ক যেন শেষ হবার নামই নিচ্ছেনা। ফের বিতর্কের শিরোনামে গায়ক রূপঙ্কর বাগচী। কেকের মৃত্যুর পরই যেন শনির নাচ শুরু হয় রূপঙ্করের কপালে। প্রথমে কটাক্ষ করলেও পরে জনতার চাপে পড়ে ক্ষমা চেয়ে নেন তিনি। কিন্তু তাই বলে কি আর সোশ্যাল মিডিয়ার ট্রোলাররা তাকে ছাড়বে! এখনো তাকে নিয়ে রীতিমত মিমস তৈরি হচ্ছে পুরো নেট দুনিয়াতে। এবার তার বিরুদ্ধে অভিযোগ এল আস্ত একটা গান চুরি করার!

এদিন এক ইউটিউবার নিউটাউন থানাতে গায়ক রূপঙ্কর এবং গানের কম্পোজার পার্থ বন্দোপাধ্যায় এর বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন। তার অভিযোগ তিনি নিজেই একজন গায়িকা, তার নাম মনোরমা ঘোষাল, তিনিই এই গানটির স্রষ্টা। মনোরমার মিউজিক নামে একটি ইউটিউব চ্যানেল রয়েছে তার। অভিযোগ পেয়েই তদন্তে নেমেছে নিউটাউন থানার পুলিস।

মনোরমার দাবি যে, তিনি নিজে একটি গান তৈরি করেন, সেই গান চুরি করে গেয়েছেন রূপঙ্কর। তিনি বলেন যে, ”যিনি কম্পোজার পার্থ বন্দ্যোপাধ্যায় ও যিনি গেয়েছেন, সেই রূপঙ্কর বাগচী, দুজনের নামে জেনারেল ডাইরি করতে এসেছি। ৬ মাস আগে আমার চ্যানেলে গানটা আপলোড হয়ে যায়। ভিডিও করে গানটি বাজারে ছেড়েছিলাম এবং কম্পোজার পার্থ বন্দ্যোপাধ্যায় পুরো পারিশ্রমিক নিয়ে গানটি আমাকে দিয়েছিলেন। আমি গানটি করি। ওঁকে এটাও বলা হয়েছিল, এটা আমার সম্পূর্ণ নিজের গান। আপনি খুব ভালো করে দেখবেন গানটি যাতে সবার কাছে পৌঁছয়। প্রমোশন করুন, প্রমোট করুন। তার জন্য উনি যথেষ্ট টাকা নিয়েছিলেন।”

এমনকি কিছুদিন আগেও অভিযুক্ত পার্থ বন্দ্যোপাধ্যায় তাকে SMS করেন ”আমি অনুরোধ করছি কিছুদিনের জন্য গানটি তুমি মিউট করে দাও। তুমি পাবলিক করো না গানটি। কেন জিজ্ঞাসা করলে বলেন রূপঙ্কর বাগচীর ব্যাপার। বিষয়টি ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেন।” এতদূর অবধি ঠিক থাকলেও সমস্যার সৃষ্টি হয় তার পরই।

rupankar bagchi

তিনি দেখেন যে, তার ইউটিউব চ্যানেলে স্ট্রাইক পড়ে গিয়েছে, কিন্তু রূপঙ্করের গাওয়া গান বহাল তবিয়তে চলছে। এরপর তিনি রূপঙ্করকে অভিযোগ করেন, এই ব্যাপারে। তাকে ফোন, এসএমএস সমস্ত কিছু করেও কোনো লাভ হয়নি। এখন তিনি তাই ইন্ডাস্ট্রির হোমরাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চাইছেন। সাথে তার আরো দাবি যে, গানটিকে যেন তার চ্যানেলে ফেরত আনা হয়। শ্লেষ মেশানো কণ্ঠে তিনি বলেন যে, “আমার গান আমার অনুমতি ছাড়া কপিরাইট বার করে ওরা চুরি করেছেন। সেটা কেন করবেন?”

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button