ফাঁড়া কাটছেই না পদ্মা সেতুর, এবার ঘটে গেল সবথেকে ভয়ঙ্কর দুর্ঘটনা

গত মাসের শেষদিকে পদ্মা সেতু (Padma Multipurpose Bridge) উদ্বোধন হওয়ার পর থেকেই একের পর দুর্ঘটনার মুখে পড়েছে সেতুটি (Bridge)। অত্যুৎসাহী বাংলাদেশীদের ব্রিজ দেখার লোভে বাইক দুর্ঘটনা থেকে লরির ধাক্কা, সমস্ত কিছুই ঘটেছে গত কয়েকদিনে। এদিন আরেক দুর্ঘটনার মুখোমুখি সেতুটি।

অনেকদিন হয়ে গেল সেতু উদ্বোধন গিয়ে গেছে, কিন্তু এখনো তার রেশ কাটেনি বাংলাদেশীদের। গত কয়েকদিনে রেকর্ড আয় করেছে সেতু কর্তৃপক্ষ। তবে এবার পদ্মা সেতু দেখতে এসে শ্রীনগর সংলগ্ন ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা।

সেখানে একটি দ্রুতগতির মাইক্রোবাস উল্টে গিয়ে জখম হয়েছেন চালকসহ মোট ৯ জন। খবর পাওয়ার সাথে সাথেই ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল থেকে উদ্ধার করেন আহতদের। জানা যাচ্ছে যে, ঘটনাটি ঘটেছে পদ্মা সেতুর টোল প্লাজা থেকে ৪ কিলোমিটার উত্তরে মহাসড়কের শ্রীনগর পুরাতন ফেরিঘাট এলাকার আন্ডারপাসের ওপরে। ওইদিন বিকেল সাড়ে চারটার আশেপাশে ঘটে এই দুর্ঘটনা।

উপস্থিত প্রত্যক্ষদর্শীরা জানান যে, মাওয়া প্রান্তের দিকে যাওয়া একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এরপর রেলিংয়ের সাথে ধাক্কা লেগে উল্টে যায়। ঘটনা সম্পর্কে বাসটির ড্রাইভার মো. লিয়াকত হোসেন জানান যে, গাড়ির পিছনের চাকা ফেটে যাওয়ায় তিনি হারিয়ে ফেলেন নিয়ন্ত্রণ। আর তার ফলেই গাড়িটি উল্টে যায় সড়কের ওপর।

padma bridge 1024x538 1

এই প্রথম নয় এর আগে লাগাতার দুর্ঘটনায় বাইক চলাচল বন্ধ করেছে সেতু কর্তৃপক্ষ। এছাড়া কয়েকদিন আগে একটি লরি এসে ধাক্কা মারে সেতুর ওপর। কিন্তু তারপরেও অত্যুৎসাহী লোকের কারণে যেমন একইদিকে দারুণ রোজগার করছে পদ্মা সেতু, তেমনই মাঝেমাঝে এরকম দুর্ঘটনা ঘটতেই থাকছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button