বিয়ে ছাড়াই মা হোক নাতনি নভেলি নন্দা! ছাড়পত্র দিলেন অমিতাভ পত্নী জয়া বচ্চন

কয়েকদিন আগেই অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) স্ত্রী জয়া বচ্চন (Jaya Bachchan) গিয়েছিলেন নিজের নাতনি নভেলি নন্দার (Navya Naveli Nanda) পডকাস্টে। সেখানে গিয়ে এমন কিছু বলেছেন বচ্চনপত্নী, যা সারাদেশে হেডলাইন তৈরি করছে। এমনকি নাতনি নিজেই থ হয়ে গিয়েছেন। সারাদেশেই ভাইরাল হয়েছে বচ্চন ঘরণীর মন্তব্য।

জয়া বচ্চন নাতনীর পডকাস্টে গিয়ে প্রেম নিয়ে আলোচনায় সরাসরি বলে দেন নব্যা যদি বিয়ে ছাড়াই মা হতে চান, আপত্তি করবেন না তিনি। এবার সেই নিয়ে সারাদেশে হাজারো হেডলাইন তৈরি হয়েছে ইতিমধ্যে। সমালোচনা, বিতরক, সমর্থন সবই এসেছে বচ্চন পত্নীর দিকে।

নব্যার পদকাস্টের নাম ‘হোয়াট দ্য হেল নব্যা’। সেখানে নাতনী এবং ঠাকুমা গল্প করছিলেন। কিন্তু তাদের দুজনের গল্পের প্রসঙ্গ দেখে কে বলবে তারা দিদিমা-নাতনি। দুই বোন বা দুই গভীর বান্ধবীর মধ্যে এরকম গল্প হয় সাধারণত। আর এদিন প্রেম, যৌনতা ইত্যাদি গল্প হতে হতে এরকম মন্তব্য করেন বচ্চনজায়া।

জয়া তাঁর নাতনিকে বলেন, ‘‘তোমার এক জন ভাল বন্ধু থাকা উচিত। তাঁর সঙ্গে সব কিছু খোলামেলা আলোচনা করার পর তুমি তাঁকে বলতেই পারো, ঠিক আছে, আমি সন্তান চাই, যার বাবা হবে তুমি। কারণ আমি তোমাকে পছন্দ করি। তা হলে চলো আমরা বিয়ে করে নিই, কারণ সমাজ তো এটাই চায়। কিন্তু আমি বলতে চাই, তুমি যদি বিয়ে না করেও সন্তানের মা হতে চাও, তা হলেও আমার কোনও আপত্তি নেই।’’

জয়া স্পষ্টই বার্তা দিয়েছেন যে, খুব ভাল কোন বন্ধুই জীবন সঙ্গী/সঙ্গিনী হওয়া উচিত। এছাড়া এদিন অনেক গোপন কথাও প্রকাশ্যে আনেন তিনি। প্রশ্নের উত্তরে অকপট জয়া উত্তর দেন যে, ‘অমিতাভ বলেছিল, বিয়ের পর রোজ ৯টা-৫টার কাজ করা যাবে না’। এদিন তাই নাতনীকে নিজের জীবন নিয়ে পূর্ণ স্বাধীনতা দেওয়ার পক্ষে তিনি।

navya naveli nanda 1664103659475 1664105110918 1664105110918

প্রসঙ্গত নব্যার প্রথম এপিসোডে এসেছিলেন মা শ্বেতা নন্দা। তিনি বলেন, ‘‘পড়ার বাইরে বিভিন্ন বিষয় নিয়ে আমাদের আগ্রহ রাখতেই হত। ভারতনাট্যম, শাস্ত্রীয় সঙ্গীত, সাঁতার, পিয়ানো, কত কী যে শিখেছি। মা আমাদের মাঝেমাঝেই চড়-থাপ্পরও মেরে দিতেন। এক বার আমাকে মারতে গিয়ে লাঠি ভেঙে ফেলেছিলেন! ছোটবেলা মায়ের হাতে প্রচুর মার খেয়েছি।’’

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button