কেন সময়ের আগেই মুক্তি পেল বহু প্রতীক্ষিত ‘পঞ্চায়েত-২”? প্রকাশ্যে উঠে আসছে কয়েকটি কারণ

বর্তমানে মানুষ মুভি থিয়েটার ছেড়ে ঝুঁকেছে বিভিন্ন ওয়েব সিরিজের দিকে। আর এরই ফলে বেড়েছে বিভিন্ন OTT অ্যাপগুলির রমরমা। দুনিয়াজুড়ে করোনা ভাইরাসের করাল থাবার কবলে পড়ে যখন ধুঁকতে থাকছে বিভিন্ন মুভি থিয়েটারের ব্যবসা, ঠিক তখনই নিজেদের আয় দুই তিনগুণ বাড়িয়েছে নেটফ্লিক্স, আমাজন প্রাইম এর মত বহুজাতিক সংস্থাগুলো। তবে এই প্ল্যাটফর্ম আসার ফলে আমাদের সামনে যেমন উঠে এসেছে নিত্য নতুন অনেক শো, যা হয়তো হলে গিয়ে দেখা হতো না। আবার কিছু জায়গায় মুছে গিয়েছে ভাষার গণ্ডি। সদ্যই আমাজন প্রাইমে মুক্তি পেয়েছে বিখ্যাত ওয়েব সিরিজ ‘পঞ্চায়েত’ এর সিজন ২’।

প্রথমবার মুক্তির পরই অ্যামাজন প্রাইম এবং TVF-এর সম্মিলিত উদ্যোগে তৈরি পঞ্চায়েতের প্রথম সিজন বিশাল হিট হয় ভারতীয় দর্শকদের মধ্যে। ২০২০ সালের ৩ এপ্রিল এই শো মুক্তি পায় আমাজন প্রাইম অ্যাপে। আর অবিশ্বাস্যভাবে এই শো খুব দ্রুত জনপ্রিয় হয়ে যায়। এই শো শুধুমাত্র দর্শকদের মাঝেই বিরাট জনপ্রিয় তাই নয়, সমালোচকরাও প্রশংসায় মুখর এই শো এর ব্যাপারে। বস্তুত এই শো এর প্রথম সিজন বিখ্যাত হওয়ার কারনই হলো এই শো এর খুবই সাধারনতা এবং বাস্তব সম্মত অভিনয় দাগ কেটেছ মানুষের মনে।

তবে এবার নির্ধারিত সময়ের দুই দিন আগেই মুক্তি পেয়েছে দ্বিতীয় সিজন। প্রথমে ২০মে মুক্তির দিন ঘোষণা করা হলেও, হঠাৎই সবাইকে চমকে দিয়ে ‘সারপ্রাইজ গিফট’ হিসেবে বুধবার সন্ধ্যায় মুক্তি পেয়েছে বহুল প্রত্যাশিত ওয়েব সিরিজটি। দীপক কুমার মিশ্র দ্বারা পরিচালিত, এই কমেডি-ড্রামা সিরিজটিতে জিতেন্দ্র কুমারকে দেখা যায় প্রধান ভূমিকায়। এর পাশাপাশি নীনা গুপ্তা এবং রঘুবীর যাদবের মতো অভিনেতারা রয়েছেন দ্বিতীয় সিজনেও।

২০২০ সালে মুক্তি পাওয়ার পর, পঞ্চায়েত সিরিজ তার প্রতিভাবান তারকা কাস্ট এবং অনন্য প্লটলাইনের জন্য OTT প্ল্যাটফর্মে তাৎক্ষণিক হিট হয়ে দাঁড়ায়। সিরিজে অভিষেকের জীবনকে ঘিরে আবর্তিত হয়েছে পুরো কাহিনী, এই অভিষেকের চরিত্রে অভিনয় করেছেন জিতেন্দ্র কুমার। পঞ্চায়েত সিজন ১ থেকে জানা যাচ্ছে যে, অভিষেক ত্রিপাঠী একজন ইঞ্জিনিয়ারিং স্নাতক। যিনি ভালো চাকরির অভাবে উত্তরপ্রদেশে অবস্থিত একটি প্রত্যন্ত গ্রাম ফুলেরাতে, পঞ্চায়েত সেক্রেটারি হিসাবে চাকরি নিতে বাধ্য হন।

তবে এখনো পর্যন্ত পঞ্চায়েতের ট্রেলার থেকে বোঝা যাচ্ছে যে, পঞ্চায়েতের সিজন ২ দর্শকদের নিয়ে যাবে অভিষেকের হাসিখুশি এবং উত্তাল জীবন যাত্রার মধ্য দিয়ে। ফুলেরা গ্রামে নতুন জীবন এবং রুটিনের সাথে মানিয়ে নিতে বেশ কিছু কষ্টের মুখোমুখি হওয়ার পর অবশেষে অভিষেক ওরফে জিতেন্দ্র কুমার এখন ফুলেরাতে নিজের জীবনে কিছুটা স্থায়ী।

তবে এই সিজনে কি থাকতে চলেছে তার জন্য অবশ্যই দেখতে হবে পঞ্চায়েত সিজন ২। আমাজন প্রাইম অ্যপে দেখা যাবে জনপ্রিয় এই শো। তবে আশা করাই যায় সিজন ১ এর মতো দ্বিতীয় সিজিনও দুর্দান্ত হতে চলেছে আসলে এই ওয়েব সিরিজে কোনো অতিরঞ্জিত বস্তু না থাকায় জনগন নিজের সাথে কানেক্ট করতে পারে এই শোকে। বস্তুত এজন্যই জনগনের থেকে বিপুল সাড়া মেলে এই শোটির। আশা করা যায় যে, দ্বিতীয় সিজন জনগনের এই এক্সপেকটেশন মেটাতে পারবে।

তবে কেন দু’দিন আগেই মুক্তি? এই নিয়ে চলছে বিস্তর কানাঘুষো। অনেকের মোটেই স্টার কিডস দ্বারা অভিনীত নতুন সিনেমা আর্চিজ-র মুক্তির তারিখ এগিয়ে আসার জন্য পঞ্চায়েত-২ আগেভাগেই দর্শকদের কাছে নিয়ে এসেছে আমাজন। আবার অনেকের মতো একটু ভিন্ন। তবে যাই হোক না কেন, নতুন এই OTT ফের যে দর্শকদের মন কাড়তে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button