বিপাকে অক্ষয় কুমার, তাঁর নতুন সিনেমা নিয়ে তৈরি হল বিতর্ক! পড়তে পারেন আইনি মারপ্যাঁচে

অক্ষয় কুমার (Akshay Kumar) খুব দ্রুত দ্রুত চলচ্চিত্র নির্মাণের জন্য বিখ্যাত। একবছরে তিনি যতগুলো সিনেমাতে অভিনয় করেন সেটা অনেকে ৪-৫ বছরে করে থাকে। কিন্তু মাঝেমধ্যেই তাকে সিনেমা নির্মাণের কারণে আইনি ঝামেলায় পড়তে হয়। প্রথমে সম্রাট পৃথ্বীরাজ এবং তারপর এখন তার নতুন ছবি ‘রাম সেতু’ও পড়েছে বিতর্কে।

পাঞ্জাবের ইতিহাসবিদের দাবি যে, চলচ্চিত্র নির্মাতারা কোনো অনুমতি ছাড়াই তার কাজ নিয়ে সিনেমা তৈরি করেছেন। এই ইতিহাসবিদ হলেন অশোক কুমার কাইন্থ। তিনি পাঞ্জাবের বাসিন্দা এবং বর্তমানে শ্রীলঙ্কায় কর্মরত। শ্রীলঙ্কার রামায়ণ গবেষণা কমিটি বিভাগের প্রধান তিনি। তার বক্তব্য ভারতে বেশ ভাইরাল হয়েছে।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, রামসেতু সিনেমার মূল চরিত্র ‘আরিয়ান’ তাঁর জীবনের ওপর ভিত্তি করেই তৈরি হয়েছে। এবং নির্মাতারা তার কাছ থেকে কোনওরকম অনুমতি ছাড়াই তার বহু পরিশ্রমের গবেষণা নিয়ে সিনেমা তৈরি করেছে।

অশোক কুমার কাইন্থ আরো জানান যে, ‘রাম সেতু’ ছবির নির্মাতারা যদি তার সাথে একবার এই বিষয়ে আলোচনা করতেন তাহলে সিনেমাটি আরো ভালো হতে পারত। কারণ তিনি একেবারে গোড়া থেকে এই প্রকল্পের সাথে যুক্ত। যদিও এই বিষয়ে আইনত পদক্ষেপ নেবেন বলেও জানান তিনি। এখন দেখার এই জল কতদূর গড়ায়।

newsinner 20221029072742 1

প্রসঙ্গত ‘রাম সেতু’ পরিচালনা করেছেন অভিষেক শর্মা। ছবিতে অক্ষয়ের সাথে দেখা গেছে নুসরত ভারুচা এবং জ্যাকলিন ফার্নান্দেজকে। সম্প্রতি দিওয়ালি উপলক্ষে মুক্তি পেয়েছে ছবিটি। বক্স অফিসেও বেশ ভালোই সাড়া পেয়েছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button