আমার কাজের কৃতিত্ব অন্যজন নিয়ে নেয়! কোহলিকে বিঁধে বিস্ফোরক বয়ান রাহানের?

নয়া দিল্লিঃ বিসিসিআই সম্প্রতি ইঙ্গিত দিয়েছে যে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারাকে এখন দল থেকে বাদ দেওয়া হবে এবং তাদের জায়গায় কিছু তরুণ খেলোয়াড় দলে যোগ দেবেন। এদিকে দল থেকে বাদ পড়ার আগেও কিছু বিতর্কিত বয়ান দিয়েছেন রাহানে। ওনার এই বয়ান বিরাট কোহলির বিরুদ্ধে ছিল কী না, সেই নিয়ে এখন জল্পনা চলছে। রাহানে বলেছেন, সর্বদা ওনার কাজের কৃতিত্ব অন্যজন নিয়ে নেন।

2020-21 অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেড টেস্টে ভারতীয় দলের লজ্জাজনক পরাজয়ের পর স্ট্যান্ড-ইন অধিনায়ক অজিঙ্কা রাহানে যিনি সেই সিরিজে ঐতিহাসিক জয়ের নায়ক ছিলেন তিনি বলেছেন যে, “অন্য কেউ কৃতিত্ব নিয়েছে”। রাহানের এই আক্রমণ বিরাট কোহলির জন্য যে ছিল না, তাও বলা যাচ্ছে না। কারণ, অস্ট্রেলিয়ায় দুইবার টেস্ট জয়ের কৃতিত্ব বিরাটকেই দেওয়া হয়।

রাহানে কারো নাম না নিলেও বোঝা যাচ্ছে বিরাট ছাড়াও তার মন্তব্য প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীর জন্যও হতে পারে। রাহানে বলেছেন, ‘এরপরেও মানুষের এমন প্রতিক্রিয়া ছিল যাতে তারা আমার জন্য নেওয়া সিদ্ধান্তগুলিকে নিজের বলে অভিহিত করে। আমার পক্ষ থেকে আমি জানতাম যে আমি এই সিদ্ধান্তগুলি নিয়েছিলাম। আমি যে সিদ্ধান্তই নিয়েছি তা আমার বিবেকের কণ্ঠস্বর।

রাহানে বলেন, ‘আমি কখনই নিজের সম্পর্কে বেশি কথা বলি না বা নিজের প্রশংসা করি না। কিন্তু আমি সেখানে কি করেছি, আমি জানি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button