হয়ে গেল চূড়ান্ত! এশিয়া কাপে এই দিন ফের হবে ভারত-পাকিস্তান মহারণ, অপেক্ষায় গোটা বিশ্ব

অক্টোবর থেকে শুরু হতে চলা ক্রিকেট বিশ্বকাপের (Cricket World Cup) আগে বর্তমানে এশিয়া কাপ (Asia Cup) খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া (India national cricket team)। এবারের বিশ্বকাপে যেহেতু ভারতেই (India) আয়োজিত হচ্ছে, তাই টিম ইন্ডিয়ার উপর ট্রফি জেতার প্রত্যাশাটাও বেশি। ওদিকে, এশিয়া কাপে মোটের উপর ভালো শুরু করেছেন ভারতীয় দল। প্রথম ম্যাচে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ভারতীয় টপ অর্ডার ব্যর্থ হলেও, দ্বিতীয় ম্যাচে কমজোর নেপালের বিরুদ্ধে ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) ও শুভমন গিলের (Shubman Gill) ব্যাট দিয়ে আগুন ঝরেছে।

বৃষ্টির জন্য পাকিস্তানের সঙ্গে খেলা এশিয়া কাপের প্রথম ম্যাচ ড্র হয়েছিল। যার দুই দলকেই এক এক করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয়। এদিকে নির্ণায়ক ম্যাচে নেপালের বিরুদ্ধে খেলতে নেমে শুরু থেকে শেষ, পুরোটাই ভালো খেলে টিম ইন্ডিয়া। তবে, প্রথম থেকেই অজস্র ফিল্ডিং এবং ক্যাচ মিস ভাবাচ্ছে রোহিত সেনাকে।

বর্তমানে এশিয়া কাপের সুপার-৪ এ পৌঁছে গিয়েছে রোহিতের নেতৃত্বাধীন ভারতীয় দল। আর এবার পাকিস্তানের সঙ্গে হিসেব বুঝে নেওয়া বাকি। যেহেতু প্রথম ম্যাচ ড্র হয়েছিল, সেহেতু এবার দুই দলই চাইবে সুপার-৪ এ জিততে। বলে দিই যে, সুপার চারে ভারতের প্রথম ম্যাচ ১০ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে হতে চলেছে। আর এই ম্যাচ নিয়ে ফের উত্তেজনার পারদ চড়েছে।

pakistan india team

তবে, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে ভাবাচ্ছে ভারতীয় দলের টপ অর্ডার। শাহিন আফ্রিদি, আর নসিম শাহদের সামনে কার্যত অসহায় দেখাচ্ছিল রোহিত, কোহলি, গিলদের। এখন আগের ভুল শুধরে নতুন করে শুরু করার পালা। ওদিকে, পাকিস্তান ম্যাচের আগেই ফের দলের সঙ্গে যোগ দিতে চলেছে ভারতীয় দলের তারকা বোলার জসপ্রীত বুমরাহ। বর্তমানে গোটা ক্রিকেট বিশ্বই ১০ সেপ্টেম্বরের এই হাই ভোল্টেজ ম্যাচের দিকে তাকিয়ে।