ঘরে বসে আয়ের দুর্দান্ত সুযোগ দিচ্ছে আদানি গ্রুপ! এভাবে আপনিও হতে পারেন কোটিপতি

চলতি বছরে গৌতম আদানি (Gautam Adani) যেভাবে নিজের সম্পদ বৃদ্ধি করেছেন তাতে সারাবিশ্বেই তার তারিফ চলছে। কিন্ত মাঝখানে আমেরিকাতে বাজারের অবস্থা খারাপ হওয়ায় তার প্রভাব পড়ে আদানির ওপরেও। কিন্তু তার মধ্যে আদানি গ্রুপের (Adani Group) এই শেয়ারের পারফরম্যান্স অত্যন্ত দারুণ হয়েছে। বৃহস্পতিবার কোম্পানি তাদের ত্রৈমাসিক ফলাফল প্রকাশ করার পরই শেয়ারটি রেকর্ড উচ্চতার পৌঁছেছে।

বিনিয়োগকারীরা বর্তমানে আদানি এন্টারপ্রাইজের শেয়ার কিনতে একদম লাফিয়ে পড়েছে। দেখা যাচ্ছে ত্রৈমাসিকের হিসেবেই বিনিয়োগকারীদের দ্বিগুণ অর্থ কামিয়েছেন। গত 5 বছরে আদানি এন্টারপ্রাইজের শেয়ারের দামলাফিয়ে লাফিয়ে বেড়েছে। এই সময়ের মধ্যে 3500 শতাংশ দাম বেড়েছে শেয়ারের।

আদানি গ্রুপের এই শেয়ারের দাম বাড়ায় সম্প্রতি Nifty 50 তে জায়গা করে নিয়েছে এই শেয়ারটি। বিশ্ববাজারের আর্থিক মন্দার মধ্যেও শেয়ারটি যেভাবে পারফর্ম্যান্স দেখিয়েছে তাকে অবাক হয়েছে সবাই। এমনকি যুদ্ধের আবহাওয়ার মধ্যেও এই শেয়ারের দাম 108 শতাংশ বেড়েছে।

6 মাস আগেও যদি আপনি আদানি এন্টারপ্রাইজের শেয়ারে বিনিয়োগ করতেন তাহলেও 58.75 শতাংশ রিটার্ন পেতে যেতেন। এমনকি গত 1 মাসেই 13.32 শতাংশ দাম বেড়েছে এই শেয়ারের। মাত্র এক বছর আগে এই শেয়ারের দাম ছিল 1472 টাকা, আর আজ সেই শেয়ারের দাম বেড়ে হয়েছে 3548 টাকা! এই সময়ে 143% গ্রোথ দেখিয়েছে কোম্পানিটি।

adani stock

চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে আদানি এন্টারপ্রাইজের নিট মুনাফা 73 শতাংশ বেড়ে 469 কোটি টাকা হয়েছে। একই সময়ে, বছরের ভিত্তিতে, জুন কোয়ার্টারে কোম্পানির আয় 223 শতাংশ বেড়ে 41,066 কোটি টাকা হয়েছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button