একসময় জুটত না দুমুঠো খাবার, শূন্য থেকে শুরু করে নিজের দমে আজ ৩০ কোটি টাকার মালিক

অভিনয় শর্মা, নামটা শোনা শোনা লাগছে কি? আমাদের মধ্যে অনেকেই বেশ ভালোভাবেই জানি এই নামটাকে। চলুন আজ তার সম্পর্কেই জেনে নিই কিছু অজানা তথ্য। অভিনয় ১৯৯০ সালের ১৯ নভেম্বর উত্তরপ্রদেশের বুলন্দশহরে জন্মগ্রহণ করেন। তার প্রাথমিক শিক্ষা শুরু হয় গ্রামেরই এক স্কুল থেকে। এমন একটা স্কুল যেখানে না ছিলো পড়াশোনার কোনো পরিবেশ আর না ছিলো স্কুলের পাকা বিল্ডিং।

এদিকে ওদিক পলস্তারা খসে পড়েছে, বসার জন্য নেই একটা বেঞ্চও। ছাত্রছাত্রীদের বাড়ি থেকে বস্তা এনে বসতে হতো সেখানে। বিদ্যালয়ের পরিবেশ এতোটাই খারাপ ছিলো যে ছেলেমেয়েরা যখন খুশি স্কুল থেকে বেরিয়ে যেতে পারতো এবং যখন খুশি ক্লাসে ঢুকতে পারতো।

তবে এসবের মাঝেও নিজের পড়াশোনায় কখনো গাফিলতি করেননি অভিনয়। ক্ষুরধার বুদ্ধি দিয়ে এটুকু বুঝেছিলেন যে পড়াশোনাটা তাকে চালিয়ে যেতে হবে। গণিত ছিলো তার প্রিয় বিষয়। একবার এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে, ‘আজ আমি মা কিছু সব গণিতের কারণেই।’ তবে ছোটো থেকেই তার স্বপ্ন ছিলো অভিনেতা হওয়ার যদিও তার বাবা-মা সেটা চাননি।

তার পরিবারের স্বপ্ন ছিলো তিনি কোনো ভালো সরকারি চাকরি করুক। এরপর কলেজের পড়াশোনা শেষ করে ২০১২ সালে দিল্লিতে আসেন অভিনয় শর্মা। যেখানে তার প্লেসমেন্ট হলেও জয়েন হতে একটু বেশিই সময় লেগে গেছিলো। সেই তিনি প্রথমবার বাড়ি থেকে বেরিয়ে দিল্লিতে গিয়েছিলেন। তবে পরবর্তী সমস্যা এলো কিছুদিন পরেই। হঠাৎ বাড়ি মালিক এসে বলেন অভিনয়কে বাড়ি খালি করতে হবে।

মাথায় বাজ ভেঙে পড়ে তার, এতোবড়ো শহরে কী করবেন কোথায় যাবেন দিশেহারা হয়ে পড়েন তিনি। সেখান থেকে মুখার্জি নগরে যান তিনি। সেখানে ৬ হাজার টাকার বিনিময়ে একটি বাচ্চাদের কোচিংয়ে পড়ানো শুরু করেন। এর মাঝে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হলেও তা তিনি ছেড়ে দেন। তার বিশ্বাস ছিলো এই চাকরি দিয়ে তিনি কখোনোই তার স্বপ্ন পূরণ করতে পারবেননা।

২০১৩ সালে প্লে উইথ অ্যাডভান্সড নামে একটি বই লেখা শুরু করেন। এরপর সাল ২০১৬ তে মুম্বাইতে গিয়ে একটি কোম্পানি জয়েন করেন। যদিও মাস পাঁচ ছয় পরেই বেতন না নিয়েই সেই কাজটিও ছেড়ে দেন তিনি। সেখান থেকে ফিরে আবার কোচিং সেন্টারে পড়াতে শুরু করেন তিনি। একটি রুম ভাড়া নিয়ে এবার নিজের কোচিং সেন্টার খুলে ফেলেন যার নাম দিয়েছিলেন সুপার থার্টি।

abhinay sharma success

কিছুদিন পর ইউটিউবের ক্রেজ দেখে ইউটিউবে নিজের চ্যানেল তৈরি করেন। অনলাইন মাধ্যমে শিক্ষকতা শুরু করেন। তার শিক্ষাদানের অনন্য পদ্ধতি তাকে খুব অল্প সময়ের মধ্যে বিখ্যাত করে তুলেছিল। বর্তমানে দুই মিলিয়নেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে তার। আজ ভারতের সম্মানিয় শিক্ষকদের মধ্যে অন্যতম তিনি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী তার বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ৩০ কোটি টাকা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button