অভিনব বুদ্ধি লাগিয়ে একের পর এক ট্রাফিক জরিমানা এড়াচ্ছিলেন ব্যক্তি, তারপরেই খুলে গেল পোল

রাস্তায় বেরোতে হলে সবার প্রথমে ট্রাফিক আইন মেনে চলতে হয়। বাইক (Motorcycle) অথবা চার চাকা (Car) যারা চালান তাদের তো আরো বেশি সতর্ক থাকতে হয় এই নিয়ে। আসলে গাড়ি বা বাইক চালানোর সময় নিজেদের নিরাপত্তা ছাড়া রাস্তায় চলাচল করা বাকিদের নিরাপত্তার ব্যাপারেও ভাবতে হয় তাদের।

এবার এক্ষেত্রে কোনো ধরনের কোন গাফিলতি দেখলেই কড়া পদক্ষেপ নেয় সরকার। বিভিন্ন ধরনের ট্র্যাফিক আইন রয়েছে, সেগুলো ভঙ্গ করার জন্য রয়েছে উপযুক্ত শাস্তি। কিন্তু আজ আমরা এমন একজনের কথা বলবো জিনি একের পর এক ট্র্যাফিক আইন ভঙ্গ করেও পার পেয়ে যেতেন।

আইন ভঙ্গ করার পর যেভাবে তিনি পার পেয়ে যেতেন সেটি খুবই উল্লেখযোগ্য এক বিষয়। সুচতুর ভাবে সমস্ত জরিমানা এড়িয়ে যেতেন তিনি। এমনকি ট্রাফিক আইন ভঙ্গ করলে জরিমানা দিতেন অন্য একজন!

ঘটনাটি সুদূর আবুধাবির। সেখানের এক মহিলা ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন, বাইক চুরির অপরাধে এই অভিযোগ দায়ের করা হয়েছে। মহিলার অভিযোগ যে, গাড়িটি চুরি করে ওই গাড়ির মাধ্যমেই বেশ কয়েকটি ট্রাফিক নিয়মের লঙ্ঘন করেছেন চোর।

এদিকে, জরিমানা বাবদ বিল আসতে থাকে মহিলার নামেই। ইতিমধ্যে ৫,০৮,০০০ দিরহাম জরিমানা ধার্য করা হয়েছে। এদিকে একবার না, মহিলার গাড়িটি চুরি করে একাধিকবার ট্রাফিক আইন লঙ্ঘন করার মোটা অংকের জরিমানা ধার্য করা হয়েছে।

প্রশাসনের তরফে ওই ব্যাক্তিকে ১ বছরের কারাবাস এবং ৫০০ দিরহাম জরিমানা করা হয়েছে। যদিও শেষপর্যন্ত মামলাটি বাতিল হয়ে যায়। মহিলাটির কাছে কোনো নথিপত্র না থাকায় মামলা খারিজ হয়ে যায়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button