লটারিতে কোটি টাকা জিতেও দুই মাস নেননি কোনও খবর, তারপরে যা হল জেনে অবাক হবেন

বড়োলোক হওয়ার স্বপ্ন কে না দেখেনা? কিন্তু সবার জন্য সেই রাস্তা সহজ হয়না। তাই গোটা বিষয়টাকে ভাগ্যের উপর ছেড়ে দিয়ে লটারি (Lottery) কিনে থাকেন অনেকেই। আর এই লটারির দৌলতেই রাতারাতি কোটিপতি হয়ে গেছে এমন খবরও আকছার শোনা যায়। তবে সম্প্রতি যে খবরটা সামনে এসেছে তা শুনলে অবাক তো হবেনই পাশাপাশি মনে প্রশ্ন আসবে এইরকম কেউ করে?

সম্প্রতি কিছু সংবাদপত্রে দাবি করা হয়েছে যে, লটারিতে ১০ হাজার কোটি টাকা জিতেও প্রায় দু’মাস যাবত এই বিপুল পরিমান অর্থ দাবি করেন নি কেউই। এতোটা টাকা অথচ নেই কোনো দাবিদার! প্রসঙ্গত, গত দুই মাস আগে আমেরিকার ইলিনয় লটারি (Illinois Lottery) ঘোষণা করে যে লটারির মাধ্যমে কেউ একজন দশ হাজার কোটি টাকার পুরস্কার জিতেছেন। খবরটা প্রকাশ্যে আসা মাত্রই বেশ হুলস্থুল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কিন্তু মজার বিষয় হলো, গত দুই মাস যাবৎ কেউই এই অর্থের দাবি করতে আসেনি।

প্রসঙ্গত জানিয়ে রাখি, এই জ্যাকপট লটারিটি আমেরিকান লটারির ইতিহাসে তৃতীয় বৃহত্তম পুরস্কার হিসেবে বিবেচিত হয়েছে। সূত্রের খবর, লটারির টিকিটটি কাটা হয়েছিলো শিকাগোর কাছে ডেস প্লেইনের ডাউনটাউনের একটি স্পিডওয়ে কনভেনিয়েন্স স্টোর থেকে। এবং এর পুরস্কার ঘোষণা করা হয়েছিলো গত ২৯ জুলাই। এখন গোটা বিষয়টিতে সবচেয়ে মজার বিষয় হলো এই যে, সম্প্রতি একইসাথে দু’জন ব্যক্তি দাবি করেছেন যে সেই টাকা নাকি তাদের।

সূত্রের খবর, ইলিনয় লটারি এই টাকা নাকি ঐ দুই ব্যক্তির মধ্যে সমানভাবে ভাগ করে দিতে চলেছে। আসলে লটারিটি দুজনেই যৌথভাবে জিতেছিলো। আর তারপর থেকেই বিজয়ীরা পুরস্কারের জন্য নিজেদের দাবি প্রমাণ করার জন্য আইনি এবং আর্থিক উপদেষ্টাদের সাথে পরামর্শ নিতে গিয়েই এত সময় লাগিয়ে ফেলেছেন।

আসলে ইলিনয় লটারি থেকে জানানো হয়েছিলো যে, পুরস্কার ঘোষণার পর মাত্র ৬০ দিনের মধ্যেই বিজয়ীদের এই সংস্থার সাথে যোগাযোগ করতে হবে। আর এদিকে দীর্ঘদিন ধরে পুরস্কারের কোনো দাবিদার না থাকায় সমস্যায় পড়েন সংশ্লিষ্ট সংস্থার আধিকারিকরা। অবশেষে বিজয়ীরা তাদের প্রাপ্ত পুরস্কারের দাবি করায় এই জটিলতা থেকে মুক্তি পেয়েছে সংস্থাটি। পাশাপাশি ইলিনয় লটারির ডিরেক্টর হ্যারল্ড মাইস জানিয়েছেন যে, উভয় বিজয়ী এখন সিদ্ধান্ত নিতে পারেন যে, তারা প্রাপ্ত অর্থ দিয়ে কী করবেন।

illinois lottery

সূত্রের খবর, বিজয়ীরা নাকি জানিয়েছেন যে, তারা উভয়েই একসাথে প্রায় ৬৩ বিলিয়ন টাকা পুরস্কার হিসাবে নেবেন। বিজয়ী কে বা কারা এই নিয়ে কোনো তথ্য না দেওয়া হলেও ইলিনয় লটারির ম্যানেজার লুইস রদ্রিগেজ জানিয়েছেন যে, তারা দুজনেই খুব উচ্ছসিত। এই পুরস্কার যে, তাদের জীবনে বড়ো পরিবর্তন আনবে সে কথা বলাই বাহুল্য।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button