ভারতের সবচেয়ে ব্যয়বহুল ৬ টি বাড়ি যা তৈরি করতে খরচ কয়েক হাজার কোটি টাকা, হার মানাবে কিছু দেশের জিডিপিকেও

বিশ্বে ধনকুবেরদের আলাদাই সব শখ আহ্লাদ রয়েছে। তারা সধারণ কিছু ব্যাবহার করেন না। সমস্ত কিছুকেই অতিসাধারণ করেন তারা। ভারতীয় ধনকুবেররাও তাদের চেয়ে কোনো অংশে কম জাননা। তাঁদেরও শখের বাহার লিখতে বসলে তা আর শেষ হওয়ার নয়। কিন্ত আজ আমরা ভারতীয় ধনকুবেরদের বাড়ির কথা জানাবো যেগুলি তৈরি করতে খরচ হয়েছে কয়েক হাজার কোটি টাকা । এই বাড়ি গুলোর এতই দাম যে, এগুলো কোনো কোনো দেশের GDP এর চাইতেও বেশী হয়ে যায়।

দেখে নিন ভারতের শীর্ষ ৫টি ব্যয়বহুল বাড়ি

1. অ্যান্টিলিয়া (12,000 কোটি) : ইংল্যান্ডের বাকিংহাম প্যালেসকে বাদ দিলে মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়া হলো দুনিয়ার সবচেয়ে দামী বাড়ি। ২৭ তলা এই বাড়িতে কি নেই? সিনেমা থিয়েটার থেকে শুরু করে সেলুন, আইসক্রিম পার্লার, সুইমিং পুল, জিম সমস্ত সুবিধাই রয়েছে এখানে।

1justrichest 60ae1d053a852

2. জেকে হাউস (6,000 কোটি) : রেমন্ড গ্রুপের চেয়ারম্যান গৌতম সঙ্ঘানিয়ার বাড়িটি হলো ভারতের দ্বিতীয় সবচেয়ে দামি এবং উচ্চতম ব্যক্তিগত বাড়ি। 16,000 বর্গফুট জুড়ে বিস্তৃত তার এই মসনদ। রয়েছে 30 টিরও বেশি ফ্লোর, জানলে অবাক হবেন যে প্রথম 6 টি ফ্লোর রয়েছে শুধুমাত্র পার্কিংয়ের জন্য।

1003388 gautam singhania 4

3. Abode (5000 কোটি) : 16,000 বর্গফুট জুড়ে বিস্তৃত Abode তালিকায় তৃতীয় স্থানে রয়েছে। এটির মালিক মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি। বাড়িটি প্রায় 70 মিটার উঁচু। বাড়িটির শীর্ষে আস্ত একখানা হেলিকপ্টার সহ একটি হেলিপ্যাডও রয়েছে।

house of anil ambani

4. জাটিয়া হাউস( 425 কোটি) : এই বাড়িটির মালিক হলেন কে এম বিড়লা। বাড়িটিকে তৈরি করা হয়েছে Teakwood দিয়ে। সেখানে রয়েছে 20 টি রাজকীয় বেডরুম। 30,000 বর্গফুট জুড়ে বিস্তৃত এই বাড়ি।

jatiahouse new 003

5. মান্নাত (200 কোটি) : বলিউড সুপারস্টার শাহরুখ খানের বাড়ি মান্নাত। এটি অন্যতম বিলাসবহুল বাড়ি। বান্দ্রা এলাকাতে অবস্থিত শাহরুখের এই বাড়ি।

13032018 mannat 01

6. জিন্দাল হাউস (150 কোটি) : তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে শিল্পপতি-রাজনীতিবিদ নবীন জিন্দালের জিন্দাল হাউস। এই বাড়িটি দিল্লির লিফি লুটিয়েন্স বাংলো জোনে অবস্থিত, যা দিল্লীর সবচেয়ে ব্যয়বহুল এলাকাগুলির মধ্যে একটি। 3 একর জুড়ে বিস্তৃত নবীন জিন্দালের এই বিলাসবহুল বাংলো।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button