বলিউডের সেই পাঁচ তারকা, যারা সিনেমায় অভিনয়ে নামার আগে ছিলেন ভারতীয় সেনার জওয়ান

বলিউডে (Bollywood) এরকম বহু তারকাই আছেন যারা সিনে ইন্ডাস্ট্রিতে আসার আগে কাজ করেছেন বিভিন্ন জায়গায়। কিন্তু অভিনয় জগতে তারা যে পরিচয় তৈরি করেছেন তার কারণে তাদের পূর্ব পরিচয় সম্পর্কে আমরা অনেকেই জ্ঞাত নই। এদের মধ্যে অনেকেই আবার দেশের গর্ব ভারতীয় সেনাবাহিনীর সদস্য। আজ আমরা তাদের ব্যাপারেই বলতে চলেছি।

১. বিক্রমজিৎ কানওয়ারপাল

বিক্রমজিৎ ‘ডন’, ‘কর্পোরেট’, ‘রকেট সিং’, ‘2 স্টেটস’, ‘জব তক হ্যায় জান’-এর মতো অনেক ছবিতে দুর্দান্ত অভিনয় করেছেন। কিন্তু আপনি কি জানেন যে, তিনি ভারতীয় সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর। তার বলিউড যাত্রা শুরু হয় পেজ 3 ছবি দিয়ে। কিন্তু তার ভক্তদের জন্য দুঃখের খবর হলো তিনি গত ২০২১ সালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

bikramjeet kanwarpal sixteen nine

২. অচ্যুত পোতদার

3 idiots এর সেই শিক্ষককে মনে আছে যিনি আমিরকে ক্লাস রুম থেকে বের করে দিয়েছিলেন? জানতেন ভারতীয় সেনাবাহিনীতে চাকরি করতেন তিনি? 3 idiots ছাড়াও ‘লাগে রাহো মুন্না ভাই’, ‘দাবাং 2’ এবং ‘পরিণীতা’-এর মতো ছবিতে কাজ করেছেন তিনি। জানিয়ে রাখি যে, ১৯৬৭ সালে অচ্যুত ভারতীয় সেনা থেকে অবসর নিয়েছেন।

image 1 62862199948cc

৩. আনন্দ বক্সী

হিন্দি সিনেমার জগতে আনন্দ বক্সীকে চেনে না , এমন মানুষ নেহাতই পাওয়া সম্ভব। তিনি না থাকলেও তার গান আজও আমাদের মনের মধ্যে রয়েই গেছে। গান লেখা এবং চলচ্চিত্র জগতে আসার আগে তিনি সেনাবাহিনীতে নন-কমিশনড অফিসার হিসাবে কাজ করেছিলেন।

1 1 1595303676 749x421

৪. গুফি প্যাটেল

বি আর চোপড়ার মহাভারত সিরিজে অভিনয় করে সকলের মন জয় করেছিলেন গুফি প্যাটেল। তবে জানা যায় যে তিনি ভারতীয় সামরিক বাহিনীতেও কাজ করেছেন। তবে মহাভারত ছাড়াও গুফি প্যাটেল সিআইডি এবং ভারত কা বীর পুত্র – মহারানা প্রতাপের মতো জনপ্রিয় সিরিয়ালেও অভিনয় করেছেন। এছাড়া তিনি ভারতীয় সেনাবাহিনী ক্যাপ্টেনের পদে কাজ করেছেন।

gufi paintal sixteen nine

৫. রুদ্রাশীষ মজুমদার

যদিও এই অভিনেতা বলিউডে খুব একটি খ্যাতি কামাতে পারেননি, কিন্তু তিনি বেশ কয়েকটি সিনেমাতে কাজ করেছেন। সদ্যই শাহিদের জার্সি সিনেমাতে দেখা গিয়েছে তাকে। এছাড়া সুশান্ত সিং রাজপুতের ছিছোড়ে সিনেমাতেও ছিলেন তিনি। প্রসঙ্গত, এর আগে তিনি ৭ বছর আর্মির মেজর পদে কাজ করেছেন।

6

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button