সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের জয় নিশ্চিত! প্রকাশ্যে সবচেয়ে বড় কারণ

চলমান T20 বিশ্বকাপের (2022 ICC Men’s T20 World Cup) ট্রফি জেতার থেকে মাত্র দুই ধাপ দূরে ভারতীয় দল (India)। ভারত এবং ইংল্যান্ডের (England) মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022-র দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ 10 ​​নভেম্বর বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে খেলা হবে। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ভারতকেই জয়ের শক্তিশালী দাবী হিসেবে ধরা হচ্ছে।

টিম ইন্ডিয়া যদি এই ম্যাচে ইংলিশ দলকে হারাতে সফল হয়, তবে ফাইনালে প্রবেশ করবে। টিম ইন্ডিয়া এখন যে ফর্মে আছে, তা দেখে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 ট্রফি যে তাদেরই হচ্ছে, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। এমনটা হলে 15 বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি জিতবে ভারত। এর আগে 2007 সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি জিতেছিল।

টিম ইন্ডিয়াকে সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের শক্তিশালী দাবিদার হিসাবে বিবেচনা করা হচ্ছে। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ফর্ম্যাটের কথা বলতে গেলে, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের রেকর্ড দুর্দান্ত। এখন পর্যন্ত ভারত ও ইংল্যান্ডের মধ্যে T20 আন্তর্জাতিক ফর্ম্যাটে 22 টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে 12 টি ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া, আর 10 টি ম্যাচ জিতেছে ইংলিশ দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তিনটি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে টিম ইন্ডিয়া জিতেছে 2 ম্যাচে এবং ইংলিশ দল জিতেছে 1 ম্যাচে। শেষবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও ইংল্যান্ডের মধ্যে ম্যাচ হয়েছিল 2012 সালে। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ 2012-এ টিম ইন্ডিয়া ইংল্যান্ডকে 90 রানে হারিয়েছিল।

india team nov7

ভারত ও ইংল্যান্ডের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচটি হয়েছিল 2007 সালে। ওই ম্যাচ টিম ইন্ডিয়া 18 রানে জিতেছিল। এটি সেই ম্যাচ, যেখানে ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রডকে 6 বলে 6 ছক্কা মেরেছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button