বড় বিপাকে শাহরুখ খান! বলিউডের বাদশার বিরুদ্ধে দায়ের হল ১০১ কোটির মানহানির মামলা

বিতর্ক যেন ঘিরে ধরেছে শাহরুখ খানকে (Shah Rukh Khan)। বিগত ২০১৭ সালে গ্যাংস্টার আব্দুল লতিফের জীবন নিয়ে তৈরি করেন ‘রইস’ ছবি। কিন্তু এবার আবদুলের পরিবারের দাবি যে, ছবিতে আবদুলকে ঠিকভাবে তুলে ধরা হয়নি। এমনকি ১০১ কোটি টাকার দাবি জানায় তারা। আপাতত শাহরুখ খান এবং ছবির নির্মাতাদের বিরুদ্ধেই মামলা করে আব্দুল লতিফের পরিবার।

গুজরাটের একটি কোর্টে মামলা করেন তারা। আপাতত এই মামলাতে স্থগিতাদেশ দিয়েছে নিম্ন আদালত। শুধু যে এখানেই বিতর্ক শেষ হয় তাতো আর নয়, ছবির মুক্তির সময় তিনি গুজরাটে গিয়েছিলেন প্রচার করতে। রহস্যময়ভাবে সেখানে প্রচার চালানোর সময় মৃত্যু হয় এক ব্যক্তির। মাত্র কয়েক দিন আগেই সেই মামলা থেকে রেহাই পেলেও এবার আরেক বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি। আসলে শাহরুখ অভিনীত রইস সিনেমার গল্প আবর্তিত হয় গুজরাটের এক সন্ত্রাসী আব্দুল লতিফের জীবনী ঘিরে।

তবে এই মামলায় আপাতত শাহরুখকে কিছুটা স্বস্তি দিয়ে আগামী ২০ জুলাই পর্যন্ত নিম্ন আদালত মামলাতে স্থগিতাদেশ জারি করেছে। লতিফের ছেলে মুস্তাক আহমেদ এই মামলা দায়ের করেন হাইকোর্টে। তবে তার মধ্যেই মৃত্যু হওয়ায় এখন সেই মামলা চালিয়ে যাচ্ছেন তার স্ত্রী এবং দুই কন্যা। যদিও এই প্রসঙ্গে শাহরুখের আইনজীবী দাবি করেন যে, কোনো ব্যক্তির মৃত্যুর সাথে সাথেই নিষ্ক্রিয় হয়ে যায় মানহানির মামলা। এছাড়া গল্প লেখার সময়তো লতিফের পরিবারের সাথে দেখা করে কথা বলেছিলেন ছবি নির্মাতারা, তাহলে আজ এতদিন পর কেনো এই প্রসঙ্গ উঠে আসছে।

raees

প্রসঙ্গত জানিয়ে রাখি টেরোরিস্ট আব্দুল লতিফের নামে একই সাথে প্রচুর মামলা চলছিল। হেন কোনো অপরাধ নেই যা সে করেনি, খুন, অপহরণ, অবৈধ মদ বিক্রি। সবকিছুই মিলে সে তার অপরাধের সংখ্যা অত্যন্ত বেশি। আবদুল জেল থেকে পালাতে চাইলে পুলিশের গুলিতে মৃত্যু হয় তার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button