মাত্র ২৯৯ টাকাতেই ১০ লাখ টাকার সুবিধা! গ্রাহকদের জন্য দারুণ অফার পোস্ট অফিসের

বর্তমান দিনে আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ হলো বীমা। কিন্তু বেশিরভাগ সময়ই ব্যয়বহুল প্রিমিয়ামের কারণে মানুষ বীমা এড়িয়ে চলে। এই কথাটাই মাথায় রেখে সম্প্রতি পোস্ট অফিসের (India Post) ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক একটি বিশেষ অফার নিয়ে এসেছে।

পোস্ট অফিসের এই বিশেষ দূর্ঘটনা বীমাতে বলা হয়েছে বছরে মাত্র ২৯৯ টাকা এবং ৩৯৯ টাকা প্রিমিয়াম সহ ১০ লক্ষ টাকার বীমা করার সুযোগ রয়েছে। এক বছর শেষ হলেই আবার নতুন করে রিনিউ করাতে হবে। এর জন্য, ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে সুবিধাভোগীর একটি অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক৷

বারাণসী জোনের পোস্টমাস্টার জেনারেল কৃষ্ণ কুমার যাদবের বক্তব্য অনুযায়ী, ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক এবং টাটা এআইজির মধ্যে স্বাক্ষরিত একটি চুক্তি অনুসারে ১৮ থেকে ৬৫ বছর বয়সী লোকেরাই এই বীমার সুবিধা নিতে পারবেন।

সংস্থা থেকে দেওয়া বিবৃতি অনুসারে, এই বীমার অধীনে দুর্ঘটনাজনিত মৃত্যু, স্থায়ী বা আংশিক সম্পূর্ণ অক্ষমতা, পক্ষাঘাতগ্রস্ত’এর মতো দূর্ঘটনার সম্মুখীন হলে ১০ লক্ষ টাকা পর্যন্ত পাবেন ঐ ব্যক্তি। এর পাশাপাশি দুর্ঘটনার কারণে হাসপাতালে ভর্তির সময় চিকিৎসার জন্য ৬০,০০০ টাকা পর্যন্ত IPD খরচ এবং OPD তে ৩০,০০০ টাকা পর্যন্ত পাওয়া যাবে এই বীমা থেকে।

একই সাথে ৩৯৯ টাকার প্রিমিয়াম বীমায় উপরের সমস্ত সুবিধাগুলি ছাড়াও, সর্বোচ্চ দুটি সন্তানের শিক্ষার জন্য পাওয়া যাবে ১ লাখ টাকা, অন্তত ১০ দিনের মতো দৈনিক ১ হাজারের হিসেবে হাসপাতালের খরচ এবং এর পাশাপাশি ২৫ হাজার পর্যন্ত পরিবহন খরচ‌।

india post job

এছাড়াও যদি অন্য কোনো শহরে বসবাসকারী কোনো ব্যক্তি দূর্ঘটনায় প্রাণ হারান তাহলে অন্ত্যেষ্টিক্রিয়ার খরচের জন্য পাওয়া যাবে ৫০০০ টাকা‌। প্রসঙ্গত উল্লেখ্য, এই বীমার সুবিধা নিতে হলে অতি সত্বর যোগাযোগ করুন নিজের নিকটবর্তী পোস্ট অফিসে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button